রমজানের আগে গেরুয়া শিবিরের চক্রান্ত সফল! এলাহাবাদে নিষিদ্ধ মাইকে আযান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

artworks-000496896321-6awegv-t500x500

নিউজ ডেস্ক : সারাবিশ্বের আপামর ধর্মপ্রাণ মুসলমানদের জন্য বহু কাঙ্ক্ষিত এক মাসের নাম রমজান। রমজান শুরু হতে আর এক মাস ও বাকি নেই। রমজানের আগমন উপলক্ষে মুসলমানরা শুরু করেছে নানা রকম প্রস্তুতি। তবে মুসলমানদের প্রস্তুতি দেখে এর বিরুদ্ধে চক্রান্ত শুরু করেছে মুসলিম বিরোধী শক্তিগুলো। রমজান মাসে যাতে পূর্ববর্তী বছরগুলোর মতো মুসলমানরা ইবাদত করতে না পারে তার জন্য আগে থেকেই চক্রান্ত করে আযানের বিরুদ্ধে সুর তোলে হিন্দুত্ববাদী শিবির। আর সেটাকে হাতিয়ার করেই লাউডস্পিকারে আজান নিষিদ্ধ করা হলো উত্তর প্রদেশের এলাহাবাদ এলাকায়।

গেরুয়া শিবিরের হৃদয় প্রশান্ত করা চরম বিতর্কিত এই সিদ্ধান্ত নিলেন উত্তরপ্রদেশের প্রয়াগরাজের (Prayagraj) আইজি। আজানের শব্দে ঘুমে ব্যাঘাত ঘটে। এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের (Allahabad University) উপাচার্যের এই অভিযোগের পরই লাউডস্পিকার ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিলেন প্রয়াগরাজের ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত বন্ধ রাখতে হবে সমস্ত লাউডস্পিকার। বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রয়াগরাজের ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ তাঁর অন্তর্গত এলাকার সমস্ত জেলাশাসক এবং সিনিয়র সুপারিনটেনডেন্ট অব পুলিশ পদে থাকা পুলিশ আধিকারিকদের এই সংক্রান্ত একটি নির্দেশিকা পাঠানো হয়েছে। তাতে স্পষ্ট বলা হয়েছে, ওই এলাকায় রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত সমস্তরকম লাউডস্পিকার বন্ধ রাখতে হবে। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, প্রয়াগরাজের আইজির অধীনে চারটি জেলা রয়েছে। ওই চারটি জেলাতেই এই নিয়ম কার্যকর হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর