প্রতিচী বিতর্কে মুখ্যমন্ত্রীর সমর্থনে ভরসা পাচ্ছেন, চিঠিতে লিখলেন অমর্ত্য সেন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

amartya-sen-

নিউজ ডেস্ক : বিশ্বভারতীর প্রতিচি বিতর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে ভরসা পাচ্ছেন নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবীদ অমর্ত্য সেন। এমনটাই তিনি জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে লেখা একটি ধন্যবাদ জ্ঞাপন সূচক চিঠিতে। চিঠিতে মুখ্যমন্ত্রী কে বোন বলে সম্বোধন করেন তিনি।

সোমবারই বোলপুরের গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে প্রশাসনিক বৈঠকে যোগ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক সেদিনই প্রতীচী বিতর্ক নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন অমর্ত্য সেন। তিনি লেখেন, “চিঠিতে আপনার সমর্থনের কথা জানতে পেরে আমি খুব খুশি। এটা শুধু আমাকে স্পর্শ করেনি, আমাকে আশ্বস্ত করেছে। আপনার ব্যস্ত জীবনের মধ্যেও আক্রান্ত মানুষের জন্য আপনি সময় বের করেছেন। আপনার শক্তিশালী কণ্ঠ, যা ঘটছে তা নিয়ে আপনার উপলব্ধি আমার কাছে শক্তির উৎসস্বরূপ।” বিশ্বভারতীর জমি বিতর্কে পাশে দাঁড়ানোর জন্য এর আগেও মুখ্যমন্ত্রীকে ‘বোন’ এবং ‘বন্ধু’ বলে উল্লেখ করেছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ।

এর আগে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে অভিযোগ করা হয়েছিল নোবেলজয়ী অর্থনীতিবিদ শান্তিনিকেতনে যে প্রতিচি বাড়িটির মালিক সেটির অনেকটা অংশ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের জমিতে নির্মিত।
কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ব্যাপারে অমর্ত্য সেনের পাশে দাঁড়িয়ে মন্তব্য করেন, রাজনৈতিক আদর্শগতভাবে বিজেপি বিরোধী হয় তাকে আক্রমণ করা হচ্ছে। অবশ্য যে জমির দাবি করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে সে জমিটি তাদের নামে সরকারিভাবে নথিভূক্ত নয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর