আর মাত্র ১২ ঘন্টা,তারপরেই থামবে বৃষ্টি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (3)

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আর মাত্র ১২ ঘণ্টা। তারপরই আবহাওয়ার পরিবর্তন হবে। কমবে বৃষ্টির দাপট। ধীরে ধীরে পরিষ্কার হবে আকাশ। ক্রমশ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে উত্তর ওড়িশা ও উত্তর ছত্তিশগড়ের দিকে যাচ্ছে নিম্নচাপ। বাংলার উপকূল থেকে নিন্মচাপের অবস্থান ক্রমশ সরে যাওয়ার ফলে বুধবার থেকেই কলকাতার আকাশ মেঘমুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বাংলার উপকূলবর্তী জেলাগুলিতে মঙ্গলবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে গভীর নিম্নচাপ উত্তর পশ্চিম বঙ্গোপসাগর থেকে জনগণের কাছে ওড়িশা স্থলভাগ স্পর্শ করেছে যার ফলে উড়িষ্যায় ইতিমধ্যেই প্রবল বর্ষণ শুরু হয়েছে।

মঙ্গলবার কলকাতাসহ দক্ষিণ 24 পরগনা পুরুলিয়া বাঁকুড়া জেলার গ্রাম পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টিপাত চলছে। সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে অধিক ব্যবহার আবহাওয়ার কারণে মত্‍স্যজীবীদের সমুদ্র হতে নিষেধ করা হয়েছে। একটানা বৃষ্টিপাতের জায়গায় কলকাতার একাধিক জেলার পুনরায় জলমগ্ন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেই কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনকে আরও তত্‍পর থাকার পরামর্শ দিয়েছে হাওয়া।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর