অন্ডালে রাস্তায় ধস,আতঙ্কে হরিশপুর গ্রামের মানুষ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200716-WA0000

এনবিটিভি ডিজিটাল ডেস্ক: অন্ডালের টপ লাইন থেকে বহুলা যাবার প্রধান রাস্তায় যেখানে রাস্তার ওপর পড়ে হরিশপুর গ্রাম। গ্রামের ঠিক কাছেই প্রায় 100 মিটার এলাকা জুড়ে হটাৎ আজ বিকালে চারটে নাগাদ প্রচন্ড শব্দের সঙ্গে এই ধসের সৃষ্টি ,এমনটাই জানান স্থানীয় বাসিন্দা তপন পাল ।

তপন বাবুদের অভিযোগ 1998 সাল থেকে এলাকায় ইসিএলের একটা খোলামুখ খনি রয়েছে । সেই খনির কয়লা উত্তোলনের কারণে এই হরিশপুর এলাকা ধস প্রবন । বারবার এলাকায় ধসের ঘটনা আকছার ঘটতে থাকে ইসিএল আধিকারিক থেকে শুরু করে এসসনসন দুর্গাপুর ডেভলপমেন্ট অথরিটি ,স্থানীয় প্রশাসন প্রায় সকলকেই গ্রামবাসীদের পক্ষ থেকে এই গ্রামের পুনর্বাসনের দাবি জানানো হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। আতঙ্কের মধ্যে দিন কাটাতে হয় হরিশপুর গ্রামের প্রায় 1500 বাসিন্দাকে।

আজকের ঘটনার আগেও হরিশপুরের প্রাথমিক বিদ্যালয়ের খনির থেকে ছিটকে আসা পাথরের আঘাতে আহত হয় এক স্কুল পড়ুয়া বাচ্চা। আজকের এই ধসের ফলে টপ লাইন থেকে বহুলা যাবার রাস্তা যেমন বন্ধ হল ,তার সাথে সাথে অন্ডালের 2 নম্বর জাতীয় সড়কের থেকে বিচ্ছিন্ন হল হরিশপুর গ্রাম।

গ্রামবাসীদের আজও একটাই দাবি পুনর্বাসন। যতদিন না পুনর্বাসন হচ্ছে ততদিন গ্রামের বাসিন্দা দের আতঙ্ক পিছু ছাড়ছে না। গ্রামবাসীদের কাছে আবার রক্ত জামবাদ অপেক্ষা করছে কিনা সেটাই প্রশ্ন ।

ঘটনাস্থলে রয়েছে অন্ডালে থানার পুলিশ। স্থানীয়দের অভিযোগ এতবড় ঘটনা ঘটার দুই ঘন্টা পর হয়ে যাবার পরও ইসিএলের কোনো আধিকারিকের দেখা নেই এলাকায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর