নাইট শিবিরে করোনা হানা, কোহলিদের বিরুদ্ধে ম্যাচ স্থগিত

আইপিএল চলাকালীন কলকাতা নাইট রাইডার্স শিবিরে হানা দিল করোনা। আক্রান্ত হলেন স্পিনার বরুন চক্রবর্তী ও পেসার সন্দীপ ওয়ারিয়ার। ফলে আজ আরসিবি-র বিরুদ্ধে ম্যাচ বাতিল করা হল। আপাতত আলাদা রাখা হয়েছে এই দুই ক্রিকেটারকে।

সোমবার সকাল থেকেই নাইট শিবিরে করোনা হানার কথা ভেসে আসছিল। ম্যাচ বাতিল হয়ে যেতে সে কথাও শোনা যাচ্ছিল বিভিন্ন সংবাদ মাধ্যমে। কিন্তু তখনও সত্যতা স্বীকার করা হয়নি কেকেআর বা আইপিএলের তরফে। শেষমেশ এর সত্যতা স্বীকার করে আয়োজকরা।

বিবৃতিতে জানানো হয়েছে, গত চারদিনে তৃতীয় রাউন্ড পরীক্ষার পর তাঁদের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি খেলোয়াড়দের রিপোর্ট নেগেটিভ এসেছে বলেও খবর।

কেকেআর জানিয়ে দিয়েছে, রোজ পরীক্ষা করা হবে তাদের ক্রিকেটারদের। অর্থাৎ, বাকি কারোর শরীরে সংক্রমিত হয়েছে কিনা তার দিকেও নজর দেওয়া হবে।

সোমবারের ম্যাচটি পিছিয়ে দেওয়া হয়েছ। তবে কবে হবে তা জানানো হয়নি বিবৃতিতে। প্রশ্ন উঠছে, জৈব সুরাক্ষা বলয়ের মধ্যে থেকেও কিভাবে আক্রান্ত হতে পারেন ক্রিকেটাররা?

জানা গিয়েছে, সম্প্রতি কাঁধের চোটের জন্য স্ক্যান করাতে জৈব সুরক্ষা বলয় ছেড়ে হাসপাতালে গিয়েছিলেন বরুণ। গ্রিন করিডর দিয়ে তাঁকে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন। তবে সন্দীপ কী করে করোনা-আক্রান্ত হলেন তা জানা যায়নি। এ বারের আইপিএল শুরু হওয়ার মাঝপথে এই প্রথম কোনও দলের ক্রিকেটার করোনায় আক্রান্ত হলেন। আইপিএল ভবিষ্যত নিয়েও প্রশ্ন তুলে দিল এই ঘটনার পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *