‘NIA এর কথামতো বিজেপিতে যেতে রাজি না হওয়াতেই গ্রেফতার ছত্রধর মাহাতো’!

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210328_144209

নিউজ ডেস্ক : NIA এর বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠছে অনেক থেকেই। কিছুদিন আগেই এর NIA বিরুদ্ধে অভিযোগের উঠেছিল বিভিন্ন অভিযোগে তাদের হেফাজতে থাকা রাজনৈতিক ব্যক্তিত্বদের বিজেপিতে যোগ দিতে প্রলোভন দিচ্ছে সংস্থাটি। বিনিময়ে তাদের বিরুদ্ধে সমস্ত মামলা প্রত্যাহার করা হবে। এমনকি তাদেরকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে মন্ত্রী হওয়ার সুযোগ দেওয়া হবে। আবার তেমনি অভিযোগ উঠল এই প্রশ্নবিদ্ধ নিরপেক্ষতা সম্পন্ন কেন্দ্রীয় তদন্ত সংস্থাটি। এবার তাদের বিরুদ্ধে একই রকম অভিযোগ করলেন তৃণমূল নেতা ছত্রধর মাহাতোর স্ত্রী।

বিজেপি-তে যোগ দিতে হবে। তাহলেই ছাড় পাবেন, NIA-র তদন্তে। অভিযোগ, এমনই হুমকি দেওয়া হছিল তৃণমূলের রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতোকে। এই অভিযোগ ছত্রধরের স্ত্রী নিয়তি মাহাতোর। নিয়তির বক্তব্য, মধ্যরাতে গ্রেফতারির সময় নিগ্রহ করা হয়েছে ছত্রধরকে। ছেলের সঙ্গে ধস্তাধস্তি হয়েছে এনআইএর প্রতিনিধিদের। নিঃশব্দে লালগড়ের বাড়িতে পৌঁছে, কোনও কারণ না দেখিয়ে, রাতের অন্ধকারে বল প্রয়োগ করে তুলে নিয়ে যাওয়া হয়েছে তৃণমূল নেতাকে। গুন্ডার মতো ব্যবহার করেছিলেন সংস্থাটির আধিকারিকরা বলেও অভিযোগ।

নিয়তি বলেছেন, ‘‘গভীর রাতে প্রায় ১৫-২০ জন আমাদের বাড়িতে এসে প্রায় দরজা ভেঙে ঢুকে পড়ে। কোনও কথা শুনতে চাননি এনআইএ-এর সদস্যরা। তাঁরা বেশ কয়েকজন বাড়ির ছাদের উপরে উঠে পড়েন। ছত্রধরের নিরাপত্তাকর্মীদের থেকে মোবাইল কেড়ে নেন তাঁরা। তারপর টানা-হ্যাঁচড়া করে ছত্রধরকে কার্যত তুলে নিয়ে যাওয়া হয়। মারধর করা হয় আমার ছেলেকেও।’’

একাধিক মামলায় পুলিশি সন্ত্রাস বিরোধী জনসাধারণের কমিটির প্রাক্তন নেতা ছত্রধর মাহাতোকে বারবার তলব করেছিল এনআইএ। তখন দাঁতে ব্যথার কারণ দেখিয়ে তিনি হাজিরা দিতে জাননি। নিয়তি নিয়েছেন, ইতিমধ্যে ১০ বছর জেল খেটেছেন ছত্রধর। তারপরও নতুন কোন অপরাধে ফের গ্রেফতার করা হল তাঁকে? জানেন না বাড়ির লোক থেকে আইনজীবী, কেউই। পাশাপাশি নিয়তির অভিযোগ, আগেও বারবার এনআইএ সরাসরি ছত্রধরকে বিজেপি-তে যোগদানের কথা বলেছিল। তা হলেই তাঁকে ছাড় দেওয়া হবে, এমন শর্তও দেওয়া হয়েছিল। তিনি সেই প্রস্তাব গ্রহণ না করাতেই এমন ঘটনা ঘটল।

শনিবার প্রথম দফার নির্বাচনে সস্ত্রীক ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়েছিলেন ছত্রধর। সঙ্গে ছেলেও ছিল। তৃণমূল নেতা হিসাবে ছত্রধর জানিয়েছিলেন, জঙ্গলমহলে ভাল ফল করতে চলেছে তৃণমূল। ভোটদানের কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই ফের গ্রেফতার করা হল তাঁকে। ঘটনা প্রবাহে ছত্রধর মাহাতোর স্ত্রীর অভিযোগ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। ইতিমধ্যেই বিরোধীরা অভিযোগ করে আসছে বিজেপি তাদের সংকীর্ণ রাজনৈতিক স্বার্থে সমস্ত কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে। তার মধ্যে NIA যে অন্যতম তা বিরোধীরা বার বার বলে আসছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর