মসজিদে আকসায় দখলদার ইসরাইলের হামলায় আহত ২০০ ফিলিস্তিনি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

105540aksa

মুসলিম বিশ্বের তৃতীয় পবিত্রতম মসজিদ মসজিদে আকসা অবস্থানরত মুসল্লিদের ওপর দখলদার ইজরায়েলের হামলায় আহত হয়েছেন ২০০ এর বেশি নিরীহ ফিলিস্তিনি। ঘটনায় ৬ পুলিশ কর্মীও অল্প বিস্তর আহত হয়েছেন বলেও জানা গিয়েছে।

পবিত্র রমজানের বিদায়ী জুম্মা উদযাপনের জন্য এর আগে সেখানে বহু মুসলমান সমবেত হয়। জানা গেছে রমজানের শেষ জুমা ইহুদিবাদীদের বাধা উপেক্ষা করে গতকাল ৭০ হাজারের বেশি মুসল্লী জুমার নামাজে শরিক হন। তারপরেই তাদের ওপর চালানো হয় অতর্কিত হামলা। রেড ক্রিসেন্ট জানিয়েছে, আহতদের চিকিৎসার জন্য তারা সেখানে একটি অস্থায়ী ফিল্ড হাসপাতাল চালু ।

উল্লেখ্য ইহুদিবাদী ইসরাইল অবৈধভাবে বহু ফিলিস্তিনিকে তাদের ঘরবাড়ি থেকে উচ্ছেদ করে সেখানে তাদের অবৈধ বসতি নির্মাণ করার কাজ চালিয়ে যাচ্ছে যার বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন বহু ফিলিস্তিনি যুবক। এই প্রতিবাদের কারণেই আল-আকসা মসজিদে অবৈধ রাষ্ট্র ইজরায়েলের পুলিশ বাহিনীর এই হামলা বলে মনে করা হচ্ছে।

বর্বর ইসরাইলি বাহিনীর কাপুরুষোচিত হামলার সময় আল আকসা মসজিদের মাইকে এক ব্যক্তি বলেছিলেন- পুলিশ বাহিনী অবিলম্বে মুসল্লীদের উদ্দেশ্যে স্টান গ্রেনেড নিক্ষেপ বন্ধ করুন। তরুণরা শান্ত হোন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর