স্ত্রীর চিকিৎসার বিল মেটাতে ডিগ্রি বন্দক ডাক্তারের!

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20220217_134431

সাহি আকতার, এনবিটিভি ডেস্ক: যেখানে ভারতবর্ষে প্রতিদিন খবরের শিরোনামে দেখা যায় স্বামীর কাছে নির্যাতিত স্ত্রী,সেখানে স্ত্রীকে বাঁচাতে নিজের এমবিবিএস ডিগ্রি বন্দক সহ জমি বিক্রি করলেন স্বামী।দ্বিতীয় ঢেউয়ে করোনা আক্রান্ত হয়েছিলেন স্ত্রী। টানা আড়াই মাস ভর্তি ছিলেন বেসরকারি হসপিটালে আর সেই হসপিটালের বিল মেটাতেই নিজের ডিগ্রি বন্দক রাখলেন স্বামী। এমনি নজির গড়লেন রাজস্থান যোধপুরের বাসিন্দা পেশায় ডাক্তার সুরেশ চৌধুরী।

গতবছর দ্বিতীয় ঢেউয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন স্ত্রী আনিতা। শ্বাসকষ্টসহ অনান্য উপসর্গ বাড়তে থাকায় নিয়ে যাওয়া হয় স্থানীয় হসপিটালে। কিন্তু সেখনে শয্যা খালি না থাকায় ভর্তি করা হয় যোধপুর এইমসে। এই অবস্থায় রোজ হসপিটালের ডিউটি করতে থাকেন স্বামী সুরেশ। ধীরে ধীরে অবস্থার অবনতিও হতে থাকে সুনিতার। এরপর ডাক্তার জানিয়ে দেন তার ফুসফুসের ৯৫% বিকল হয়ে গেছে। এই অবস্থায় হাল না ছেড়ে সুরেশ অনিতাকে পুনঃরায় এক নামী বেসরকারি হসপিটালে ভর্তি করেন।সেখানে প্রতিদিন খরচ হতে থাকে ১ লক্ষ টাকা। ধীরে ধীরে অবস্থার উন্নতি হতে শুরু করে অনিতার। অনিতা যখন হসপিটাল থেকে ছাড়া পায় বিলের পরিমান হয় ৭০লক্ষ টাকা। জমানো ১০লক্ষ টাকা নিমেষেয় শেষ হয়ে। এরপর বাকিটাকা জোগাড় করতে নিজের এমবিবিএস ডিগ্রি বন্দক রাখার সিদ্ধান্ত নেন সুরেশ। এছাড়া জমি বিক্রি করে, বন্ধুদের থেকে ধার নিয়ে হসপিটালের বিল শোধ করেন।

বর্তমানে ধীরে ধীরে সুস্থ হচ্ছে অনিতা। স্বামীর অক্লান্ত চেষ্টায় করোনা হারিয়ে পরিবারের কাছে ফিরে এসেছেন অনিতা। স্ত্রীর প্রতি এই রকম ভালোবাসা দেখে সবার মনে জায়গা করে নিয়েছেন এই ডাক্তার সুরেশ চৌধুরী।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর