হাসপাতাল নয় এবার সংকট কবরস্থানেও! দিল্লির কবরস্থানে এবার জায়গার অভাব করোনা আক্রান্তদের জন্য

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

cfeb8f66db9b

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সত্যিই জোরালোভাবে ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। আর তা সামলাতে পর্যুদস্ত গোটা দেশের প্রশাসন এবং চিকিৎসা ব্যবস্থা। সংক্রমণের সংখ্যা বাড়ছে লাফিয়ে। মৃত্যুর মিছিল জারি। ব্যতিক্রম নয় দেশের রাজধানীও। গত চারদিনে সেখানে মারা গিয়েছেন ২৮০ জন। এমনই অবস্থা, যে দেহ সমাধিস্থ করার জন্য যথেষ্ট জায়গাই আর বাকি নেই কবরস্থানে।

দিল্লি সরকারের পরিসংখ্যান বলছে, ফেব্রুয়ারি এবং মার্চে দিল্লিতে করোনায় মারা গিয়েছেন ১৬৯ জন। সেখানে গত চার দিনে মৃত্যুর সংখ্যা ২৪০। আর তাতেই উদ্বেগে দিল্লির সব থেকে বড় কবরস্থানের কর্মীরা। আইটিও–র কবরিস্থান আহ্‌লে ইসলাম–এর কর্মীরা জানালেন, অক্টোবর–নভেম্বরেও দিল্লিতে পরিস্থিতি খুব খারাপ ছিল। দিনে ৯ থেকে ১২টি দেহ আনা হত কবর দেওয়ার জন্য কিন্তু এখন পরিস্থিতি আরও খারাপ।

 

কবরস্থানের তত্ত্বাবধায়ক মহম্মদ শামিম জানালেন, সোমবার ২৫ জন করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ সমাধিস্থ করা হয়েছে। গত কয়েক দিন ধরে রোজ এই সংখ্যক কোভিড রোগীর দেহই আসছে এখানে। কর্মীরা এক দিনে এত কবর খুঁড়তে পারছেন না। তাই মাটি খোঁড়ার যন্ত্র আনা হয়েছে। নভেম্বর পর্যন্ত কবরস্থানে রাখা ছিল সেই যন্ত্র। ডিসেম্বর থেকে করোনায় মৃত্যুর সংখ্যা একটু কমতে থাকায় ফেরত পাঠানো হয়েছিল সেই যন্ত্র। এবার ফের আনা হয়েছে সেটি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর