নিরাপত্তা নিয়ে সংশয়, হঠাৎ পাক সিরিজ বাতিল করল নিউজিল্যান্ড

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (3)

এনবিটিভি ডেস্ক: নিরাপত্তাজনিত কারণে আচমকাই পাকিস্তান সফর বাতিল করে দিল নিউজিল্যান্ড। প্রথম ওয়ান ডে শুরু হওয়ার কয়েক মুহূর্ত আগে। এই সফরে তিনটি ওয়ান ডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল কিউয়িদের। ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ ছিল শুক্রবার, রাওয়ালপিণ্ডিতে। কিন্তু ম্যাচ খেলার জন্য টিম হোটেল থেকে বারই হননি নিউজিল্যান্ডের ক্রিকেটারেরা। স্টেডিয়ামে দর্শকদের প্রবেশ করতেও দেওয়া হয়নি।

 

২০০৮ সালে শ্রীলঙ্কার ক্রিকেটারদের ওপর পাক জঙ্গিদের হামলার ঘটনার পর সেদেশে যায়নি বড়ো কোনও দল। পাক ক্রিকেট যখন শঙ্কার মুখে, তখন জিম্বাবুয়ে বাবরদের দেশে খেলতে রাজি হয়। পাক ভূমিতে পাকিস্তান প্রিমিয়ার লিগের ম্যাচের আয়োজন করা হলেও সেদেশে যেতে অস্বীকার করেন অনেক বিদেশি খেলোয়াড়। এবার নিউজিল্যান্ড দল পাকিস্তানে গেলেও আসন্ন বিশ্বকাপ দলে থাকা কোনও ক্রিকেটারই ছিলেন না এই দলে। তবে পাকিস্তানের প্রথম সারিরই দল ছিল। খেলা শুরুর কিছুক্ষণ আগে নিউজিল্যান্ড সরকারের তরফ থেকে খেলতে না যাওয়ার নির্দেশ দেওয়া হয় বলে খবর। সেই মতোই সিরিজ প্রত্যাখান করেন কিউইরা।

 

উল্লেখ্য, এই সফরে পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালাপিন্ডিতে ৩ টি ওয়ানডের পর লাহোরে ৫টি টি-২০ ম্যাচ খেলার কথা ছিল তাদের। তবে তা অধরাই থেকে গেল। খুব শীঘ্রই দেশে ফিরে যাচ্ছেন কিউইরা।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর