লাটে দেশপ্রেম!প্যাটেল প্রীতি ছেড়ে সর্দার প্যাটেল স্টেডিয়াম এখন নামাঙ্কিত হবে মোদির নামে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210224_145104

নিউজ ডেস্ক : দেশপ্রেম হাতিয়ার করেই ২০১৪ সালে ক্ষমতায় আসা থেকে এই পর্যন্ত বিরোধী দলীয় এবং সরকারবিরোধী সমস্ত রাজনৈতিক সামাজিক এবং অন্যান্য প্রতিপক্ষদের আওয়াজ সমূহ স্তব্ধ করে এসেছে মোদি সরকার। কিন্তু ভুয়া জিনিস কখনই দীর্ঘস্থায়ী হয়না, তা ধরা পড়ে বারবার। এবার তাই ধরা পরল সাম্প্রদায়িক শক্তির ভুয়া দেশপ্রেমের বুলি। স্বাধীনতা সংগ্রামে বর্তমান ক্ষমতাসীন সাম্প্রদায়িক শক্তির কোনো আইডল অংশগ্রহণ না করায় সরদার বল্লভ ভাই প্যাটেলকে নিজেদের প্রাণপুরুষ পরিচয় দিয়ে মূল ধারার রাজনীতি করে এসেছে বিজেপি। কিন্তু বর্তমানে দেশে সাম্প্রদায়িক বাতাবরণ সৃষ্টি করার মাধ্যমে স্বাধীনতা সংগ্রামের বিরোধী শক্তিগুলিকে প্রাসঙ্গিক করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে শাসকদলের এক শ্রেণীর নেতা মন্ত্রীরা। তারই ধারাবাহিকতায় জাতীয় স্তরে প্রাসঙ্গিকতা পাচ্ছে নাথুরাম গডসের মত গত শতাব্দীর নিকৃষ্ট জঘন্যতম হিন্দুত্ববাদী সন্ত্রাসী। জনপ্রিয়তা লাভ করছে স্বাধীনতা সংগ্রাম বিরোধী গোলওয়ালকর, সাভারকারদের মতো নেতারাও। তবে এবার নিজের ঢাক নিজেই পেটাতে সিদ্ধহস্ত মোদি, সরদার বল্লভ ভাই প্যাটেলের থেকে নিজের অবস্থান ওপরে নিয়ে যাওয়ার চূড়ান্ত অপচেষ্টা করে বসলেন।

আহমেদাবাদের মোটেরাতে অবস্থিত সরদার বল্লভ ভাই প্যাটেল এবার নতুন করে নামাঙ্কিত হবে মোদির নামে। ইতিপূর্বে এমন ঘটনা খুব একটা দেখা যায়নি বললেই চলে যখন জীবিত এবং ক্ষমতাসীন কোন প্রধানমন্ত্রী নিজের নামে দেশের কোন বৃহৎ পরিকাঠামোকে নামাঙ্কিত করেছেন। কিন্তু মোদি সর্বক্ষেত্রে যেমন ক্যামেরার সামনে থাকতে পছন্দ করেন তেমনি থাকতে ভালোবাসেন সংবাদ শিরোনামে, যে কাজে সর্বদা তাকে সহযোগিতা করে চলেছে জাতীয় মিডিয়াগুলো।

যে সাম্প্রদায়িক শক্তি আরএসএস এর গর্বিত সন্তান হিসেবে মোদি সহ ক্ষমতাসীন বিজেপির সমস্ত নেতা মন্ত্রী এবং কর্মীসমর্থকরা পরিচয় দিতে ভালোবাসেন সেই সাম্প্রদায়িক দলকে ১৯৪৮ সালে নিষিদ্ধ করেছিলেন ভারতের লৌহমানব খ্যাত সরদার বল্লভ ভাই প্যাটেল। সে দিক থেকে আজকে সর্দার প্যাটেলের নাম বাদ দিয়ে মোদির নাম ব্যবহার করাও প্রাসঙ্গিক বলে মনে করছেন অনেকে।

আজ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সর্দার বল্লভ ভাই প্যাটেল স্টেডিয়ামকে মোদীর নামে নামাঙ্কিত করার বিষয়টি ঘোষণা করেছেন। স্টেডিয়ামটির আবার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উল্লেখ্য গত বছরের শুরুতে বিশ্বের বৃহত্তম এই ক্রিকেট স্টেডিয়ামে মোদি এবং আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প জনসভার আয়োজন করেছিলেন যখন দিল্লিতে চলছিল সাম্প্রদায়িক হিন্দুত্ববাদী শক্তির ধ্বংসলীলা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর