মোব লিঞ্চিং এর প্রতিবাদ করায় নিহতের পরিবার ও সাংবাদিককে নোটিস দিল রাজস্থান সরকার 

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

A54198D1-C2F6-4E94-8A4F-02CAE73ABB9B

হিন্দুত্ববাদীদের হাতে খুন হওয়া জুনায়েদ এবং নাসিরের বিচারের দাবিতে বিক্ষোভের ফলে নিহতের পরিবারের সদস্যদের এবং ঘটনার রিপোর্ট করা একজন সাংবাদিক এবং রাজস্থানের ভরতপুরের এক ডজন স্থানীয় বাসিন্দাকে নোটিশ পাঠাল রাজস্থান সরকার।

প্রশাসন 107 ধারার অধীনে নোটিশ জারি করেছেন। ১০৭ ধারা জনশান্তি বিঘ্নিত করতে পারে এমন লোকদের বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার অনুমতি দেয়।

জুনায়েদের পরিবারের সদস্য জাবির বলেছেন,  সরকার যদি কাউকে গ্রেফতার করতে চাই তাহলে  মোহিত ওরফে মনু মানেসারকে 302 ধারার অধীনে গ্রেপ্তার করা উচিত। 

তিনি আরো বলেন “আমার বিরুদ্ধে নোটিশ জারি করা হয়েছে। আমি সরকারকে বলতে চাই, এই হত্যাকাণ্ডের ব্যাপারে যদি কাউকে গ্রেপ্তার করতেই হয়, তাহলে মোহিত ওরফে মনু মানেসারকে ৩০২ ধারায় গ্রেপ্তার করুন। সে আমার ভাইয়ের খুনি। 

স্থানীয় মিডিয়া আউটলেট জাস্ট আজ-এর সম্পাদক ওয়াসিম আকরামও একটি নোটিশ পেয়েছেন। 

তিনি মাকতুব মিডিয়াকে জানান “আমি নিয়মিতভাবে বিশ্বকে এই  প্রতিবাদের কভারেজ দেখাচ্ছি। আর সেজন্য আমাকে নোটিশ পাঠানো হয়েছে, মিডিয়া কর্মীদের ভয় দেখানো হচ্ছে, তাদের আওয়াজ বন্ধ করার চেষ্টা করা হচ্ছে যা গণতন্ত্রের জন্য হুমকি। 

এই ঘটনায় যে ১২ জনকে নোটিশ দেওয়া হয়েছে তারা হলেন মাওলানা হানিফ , জাবির ঘটমিকা, মুখিয়ার আহমেদ, ফকরুদ্দিন মাস্টার, কামিল, ওয়াসিম আকরাম, নিসার আহমেদ, আসর আহমেদ, সাদ্দাম হোসেন, চাঁদ, রাহিস এবং সাদ্দাম।

উল্লেখ্য, কিছুদিন আগে হরিয়ানায় রাজস্থানের ভরতপুর জেলার গোপালগড় থানা এলাকার দুই যুবককে অপহরণ করে একটি গাড়িতে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ ওঠে বজরং দলের বিরুদ্ধে। এই ঘটনায় পুরো দেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনার খবর পাওয়া মাত্রই ভরতপুর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও নির্যাতিতার গ্রামে পৌঁছন। 

সূত্রের খবর যুবকদের অপহরণ করে হরিয়ানায় নিয়ে গিয়ে ঘটনাটি ঘটিয়েছে বজরং দলের সদস্য মনু মানেসার। 

বুধবার গোপালগড় থানা এলাকার পিরুকা গ্রামের বাসিন্দা জুনায়েদ ও নাসিরকে কয়েকজন অপহরণ করে। এরপর বৃহস্পতিবার হরিয়ানার লোহারুর পাটোদি গ্রামে একটি পোড়া বোলেরো দেখতে পাওয়া যায়, যার ভিতরে দুই জনের পোড়া মৃতদেহ ছিল। নিহত দুজনের নাম জুনায়েদ ও নাসির। তারা গোপালগড় থানা এলাকার পিরুকা গ্রামের বাসিন্দা। 

জুনায়েদ ও নাসিরের হত্যার ন্যায় বিচারের দাবীতেই প্রতিবাদ চালিয়ে যাচ্ছে তাদের পরিবারের সদস্যরা। আর সেটাই মেনে নিতে পারছে না সরকার। সরকার খুনীদের গ্রেফতারের বদলে যারা খুনীদের গ্রেফতারের দাবী জানাচ্ছে তাদেরকেই উলটে নোটিস পাঠাচ্ছে। দেশে মুসলিমদের জীবনের দাম একটা গরুর থেকেও সস্তা হয়ে গেছে বলে মন্তব্য করছেন মুসলিম সমাজকর্মীরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর