বিধানসভা নির্বাচনের ফলাফল ভয়াবহ মেরুকরণের প্রভাবের ফল: পপুলার ফ্রন্ট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

OMA সালাম, চেয়ারম্যান,   পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া।
OMA সালাম, চেয়ারম্যান, পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া।

এনবিটিভি ডেস্কঃ আজ পাঁচ রাজ্য বিধানসভা নির্বাচনের ভোটের ফলাফল ঘোষণা হল। এই ভোট আগামী ২০২৪ সালের সেমি ফাইনাল বলে মনে করছিল বিশেষজ্ঞ মহল। আজ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার চেয়ারম্যান ওএমএ সালাম একটি বিবৃতিতে রাজ্য বিধানসভা নির্বাচনে বিজেপির বিজয়কে গেরুয়া বাহিনীর দ্বারা পরিচালিত বৃহত্তর সাম্প্রদায়িক মেরুকরণের ফল বলে অভিহিত করেছেন।

তিনি আরও বলেন, বিজেপি যথারীতি ভোটব্যাঙ্ক জোগাড় করার জন্য সাম্প্রদায়িকতার উপর প্রচুর নির্ভর করেছিল। এবং এর দ্বারা তারা সাধারণ মানুষের সমস্যা গুলি ধামা চাপা দিয়েছিল। এবং নির্বাচনের সময় আলোচনায় আসা ইস্যু-ভিত্তিক রাজনীতিকে টপকাতে সফল হয়েছে। বিজেপি ভোটারদের মনকে সাম্প্রদায়িক মনস্ক করে তোলা  এবং সংখ্যালঘু ধর্মকে লক্ষ্য করে ঘৃণামূলক প্রচার চালানোর মাধ্যমে অপশাসন এবং মূল উন্নয়নমূলক ইস্যুগুলি থেকে মানুষের মনোযোগ সরিয়ে দিয়েছে।

https://twitter.com/oma_salam/status/1501598195205681153?ref_src=twsrc%5Egoogle%7Ctwcamp%5Eserp%7Ctwgr%5Etweet

 তিনি বিরোধী দল গুলির ভুমিকাকে কটাক্ষ করে বলেন, ধর্মনিরপেক্ষ দলগুলি এখনও হিন্দুত্ববাদী নির্বাচনী কৌশলগুলির সামনে অজ্ঞাত হয়ে দাঁড়িয়ে আছে এবং নরম-হিন্দুত্ব এবং ধর্মনিরপেক্ষতার অর্ধ-বেক ধারণার উপর নির্ভর করছে।

একটু বেশি সময়ের প্রয়োজন ছিল। শুধুমাত্র বাইরের ত্বকের চিকিৎসা নয় বরং দেশের সাংবিধানিক ভাবে নিশ্চিত ধর্মনিরপেক্ষ মূল্যবোধকে সমুন্নত রাখার জন্য কৌশলের মাধ্যমে জোটের প্রয়োজন ছিল।

যেখানে সাম্প্রদায়িক মেরুকরণ, ঘৃণা এবং গণহত্যার আহ্বান দিনদিন সাধারণ সংখ্যালঘু মানুষদের অস্তিত্বের জন্য মারাত্মক হুমকি হয়ে দাঁড়িয়েছে। এমন পরিস্থিতির বিরোধী দলগুলি মূল্যায়ন এবং মোকাবেলায় ব্যর্থ হয়েছে।  এই ধর্মনিরপেক্ষ দলগুলোর এখন আত্মবিশ্লেষণ করা উচিত। তাদের ব্যর্থতা থেকে শিক্ষা নেওয়া উচিত এবং তারা যে ধর্মনিরপেক্ষতাকে কল্পনা করে এবং অনুশীলন করে সে বিষয়ে দৃষ্টিভঙ্গির মৌলিক পরিবর্তনের জন্য নিজেদের

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর