হিজাব বিতর্কে দেশদ্রোহী RSS-এর বিরুদ্ধে জোট হতে প্রতিবাদ সভা ফুরফুরায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

প্রতিবাদ সভা মঞ্চ, ফুরফুরা ।
প্রতিবাদ সভা মঞ্চ, ফুরফুরা ।

এনবিটিভি ডেস্কঃ  আজ কর্ণাটক সহ ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে মুসলিম মহিলাদের হিজাব পড়ার প্রতিবন্ধকতার প্রতিবাদে ও সংখ্যালঘু সম্প্রদায়ের নির্যাতনের বিরুদ্ধে ও সংবিধান বাঁচাতে প্রতিবাদ সভা হল ফুরফুরায়। এদিনে ফুরফুরা শরীফে মোজাদ্দেদীয়া ইত্তেহাদিয়া ফাউন্ডেশনের উদ্যোগে  পীর সাহেব ও পীরজাদা এবং এলাকার বিশিষ্ট আইনজীবীদের উপস্থিতে প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ইফতার পার্টির কথা উল্লেখ করে এই প্রতিবাদ সভা থেকে রাজনৈতিক ছদ্মবেশী নেতাদের থেকে দুরে থাকার কথা উঠে আসে। মুসলিমদের সমস্যা নিয়ে কেউ মুখ খলেনা বরং ভোটের সময় মুসলিম দরদী নেতার লাইন লাগে।

ভারতবর্ষের সংবিধান যেখানে ধর্মপালনের স্বাধীনতা দিয়েছে সেখানে আরএসএস পরিচালিত বিজেপি সরকার সাম্প্রদায়িকতার তাশ খেলছে। সুতরাং একজন সচেতন নাগরিক হিসাবে আরএসএস-এর ভারত বর্ষ হিন্দু রাষ্ট্র গঠনের লক্ষ্যের বিরুদ্ধে জোট বদ্ধ হতে হবে।

এদিনের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখী হয়ে পীরজাদা শাফেরি সিদ্দিকি বলেন, “দেশে সুকৌশলে মুসলিম সম্প্রদায়ের ধর্মীও আচার কিংবা ধর্মীয় চিহ্নকে মুছে দেওয়ার চক্রান্ত চলছে। কখনও আস্থার নামে বাবরী মসজিদ ভেঙে রাম মন্দির তৈরি। কিংবা, মুসলিম মহিলাদের কষ্টের অনুভবের বাহানায় কুমুরে কান্না দিয়ে তিনতালাকের বিল পাশ। এদিকে এবার  হিজাব পরার জন্য শিক্ষা থেকে দুরে রাখার চক্রান্ত।”

এদিন তিনি আরও বলেন, “সংবিধান স্বীকৃত ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে হিন্দু রাষ্ট্র গঠনের চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে। রাজ্যে তথা দেশে সাধারণ মানুষদেরকে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে। নাই কোন জীবনের নিরাপত্তা। সুতরাং সকল সচেতন নাগরিক ঐক্য বধ্য হয়ে হিন্দুত্ত্ববাদীদের চক্রান্তকে রুখে দিতে হবে।”

 এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা ইব্রাহীম সিদ্দিকী, তাহাবিব সিদ্দিকী, নুরুল্লা সিদ্দিকী। আরও উপস্থিত ছিলেন মুশফিকিন সিদ্দিকী, মন্তাকিম সিদ্দিকী, হুজাইফা সিদ্দিকী সহ আরও অনেক বিশিষ্ট ব্যাক্তি বর্গ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর