দাঁড়ি রাখার অপরাধে হিন্দু ছেলে নিহত!

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

297616488_718852545883159_5725920396919688686_n

~ঝুমুর রায়

ঝুমুর রায়

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি যতদিন গড়াচ্ছে ততই নষ্ট হয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক সহিংসতা এখন যেন নিত্য নৈমিত্তিক বিষয়,যেন হাতের মোয়া।সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করে কি আর দেশের উন্নতি করা সম্ভব? তবে উন্নতি করা সম্ভব না হলেও,অন্ধ ভক্ত তৈরী করা সম্ভব।

হিন্দু ছেলেরা এখন থেকে দাঁড়ি রাখলেও অন্ধ ভক্তদের হাতে প্রাণ যেতে পারে মুসলিম সন্দেহে। মধ্য প্রদেশে খারগোন জেলার নিমরানীতে এমন ঘটনা ঘটেছে। মুসলিম সন্দেহে একজন হিন্দু যুবককে পিটিয়ে মেরে ফেলা হয়েছে।

গত ৩ আগস্ট রাতের ঘটনা। মুখে দাড়ি দেখে মুসলিম ভেবে তাকে হেনস্তা করা হয়।বারবার নাম জিজ্ঞেস করা হয় আর লাঠি দিয়ে আঘাত করা হয়।নিজেকে হিন্দু বলে পরিচয় দিলেও হামলাকারীরা বিশ্বাস করে না।তখন তার অন্তর্বাস খুলে লিঙ্গ পরীক্ষা করা হয় যে, সে আসলেই হিন্দু নাকি মুসলিম!

অনেক হিন্দু আছেন যাদের পুরুষাঙ্গ বিশেষ রোগের কারণে ছেদন করা হয়।অর্থাৎ ফাইমক্স রোগের কারণে তাদের লিঙ্গের অগ্রভাগের চামড়া অপারেশন করে ফেলে দেয়া হয়।তারাও আজ থেকে আতঙ্কে দিন কাটাবে অন্ধ ভক্তদের কবলে কবে আবার পরে যায়।

দাঁড়ি কিন্তু নরেন্দ্র মোদি সহ আরও অনেক নেতাদের আছে।রবীন্দ্রনাথ ঠাকুর বেচে থাকলে তিনি বোধহয় আতঙ্কিত হতেন।

আদিত্য (চিকু) নামের নিহত যুবকের ভাই অভিযোগ করেন,কয়েকজন সোসাল মিডিয়ায় তার ভাইয়ের মারধরের ভিডিও দেখায়।তিনি তখন অভিযুক্তদের চিনতে পারেন।অভিযুক্তরা হলেন-রীতেশ শর্মা,রামনিবাস চৌধুরী,বাবলু দাউদে,চেতন পাতিল এবং নর্মদা ফুড প্রসেসিং কোম্পানির অন্যান্য কর্মচারীরা। তারা তাকে হুমকি দিয়ে থানায় যেতে নিষেধ করে।থানায় গেলে তাকে মেরে ফেলার হুমকি দেয় অভিযুক্তরা।তারপর খালতাকা থানায় এফআইআর দায়ের করতে গেলেও নেয়া হয়নি বলে অভিযোগ নিহতের ভাইয়ের।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে একদল জনতা দাঁড়িওয়ালা ব্যক্তিকে লাঠি দিয়ে আঘাত করছে।ভিডিওতে স্পষ্ট শোনা যাচ্ছে যে,যে ব্যক্তিকে মারধর করা হচ্ছে তাকে বারবার তার নাম জিজ্ঞেস করা হচ্ছে। শুধু তাই নয়,তাকে একটি বিশেষ ধর্মের লোক বলে হত্যার কথাও বলা হয়।

এই ঘটনার সত্যতা খারগোনার পুলিশ সুপার ধরমবীর সিং স্বীকার করেছেন।স্থানীয় ফাঁড়ির ইনচার্জকে সাময়িক সাসপেন্ড করা হয়েছে।দলিত যুবককে রক্তাক্ত অবস্থায় থানায় আনা হলে ফাঁড়ির ইনচার্জ আবারও মারধর করেন।ঘটনাটি তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

বর্তমান ক্ষমতাসীন দলের একটাই স্বপ্ন, হিন্দু রাষ্ট্র গঠন করা।আর সেই ক্ষমতাসীন দলের অন্ধ ভক্তরা হিন্দু রাষ্ট্র গঠনের স্বপ্নে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে।এই অন্ধ ভক্তদের দ্বারা সবই সম্ভব।এদের নিয়ে মনে আশংকা জাগে,এরা কখন যে নিজের মাতাপিতাকে ভিন্ন ধর্মের মনে করে নির্যাতন করে কে জানে! ঝুমুর রায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর