শিক্ষাই মানব জাতীর মুক্তির পথ শিরোনামে জীবনতলায় অনুষ্ঠিত হল ইসলামিয়া ধর্মসভা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

জীবনতলায় ইসলামিয়া ধর্মসভার মঞ্চ।
জীবনতলায় ইসলামিয়া ধর্মসভার মঞ্চ।

এনবিটিভিঃ  শিক্ষাই মানব জাতির মেরুদণ্ড। ইসলামে শিক্ষা অর্জনের গুরুত্ব অপরসিম। অজ্ঞতার যুগে মুহাম্মাদ (সা) তাঁর অনুসারীদেরকে জ্ঞানের প্রয়োজনীয়তা ও গুরুত্ব বোঝাতে গিয়ে বলেন| যদি তোমাদের জ্ঞান অর্জনের জন্য চিন দেশে যেতে হয় তোমারা সেখানে গিয়েও শিক্ষা অর্জন করো।

সেই দিকে লক্ষ্য রেখে পিছিয়ে পড়া সমাজে শিক্ষার প্রদীপ জ্বালানোর জন্য দক্ষিণ ২৪ পরগণা জেলার জীবনতলা থানার শ্রীনগর গাজি পাড়া মোজাদ্দেদিয়া ইসলামিয়া মাদ্রাসা স্থাপন করেন এলাকার শিক্ষানুরাগি সওকাত গাজি।

শিক্ষার গুরুত্ব প্রচার প্রাসারের লক্ষ্যে ও এলাকার ইমামদের সম্বর্ধনা দেওয়ার উপলক্ষে উক্ত মাদ্রাসার বার্ষিক অনুষ্ঠান গত ৯ ও ১০ জানুয়ারিতে সারম্বরে অনুষ্ঠিত হয়। করোনা বিধি মেনে এলাকার শতাধিক মানুষের ভিড় লক্ষ্য করা গিয়েছে।   

এদিন আলোচনা সভায় বিশিষ্ট আমন্ত্রিত বক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন বশিরহাট থেকে আগত মাওলানা মোহাম্মাদ আজিজুর রহমান । আরও উপস্থিত ছিলেন মাওলানা মোহাম্মাদ সাহানুর আলম সাহেব। বিশিষ্ট অতিথি হাফেজ মোহাম্মাদ আব্দুল্লা জুবায়ের সাহেব সহ আরও অনন্যা এলাকার বিশিষ্ট আলেম ও সমাজসেবক গন।

   অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজসেবক ও সাংবাদিক হাসিবুর রহমান বলেন, “একমাত্র শিক্ষারই মাধ্যমে সমাজের অশ্লীলতাকে মুছে ফেলা সম্ভব ও শিক্ষার মধ্যেই মানব জাতির কল্যাণ নিহত আছে।”

এই দুই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীনগর গাজি পাড়া মোজাদ্দেদিয়া ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা জনাব সওকাত গাজি সাহেব। উপস্থিত ছিলেন এলাকার ইমাম কমিটির সভাপতি মোঃ নজরুল মীর সাহেব। আরও উপস্থিত ছিলেন উক্ত মাদ্রাসার সম্পাদক হাফেজ ক্বারী মোহাম্মাদ আব্দুল আলিম সাহেব ও  উক্ত মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আবুবকর গাজী সাহেব। এলাকার সমাজসেবক ও  বিশিষ্ট ব্যাক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা রফিকুল ইসলাম সাহেব ও হাফেজ আলাউদ্দিন সহ আরও অনেকেই।

করোনা মহামারী থেকে মুক্তি ও মানব জাতীর কল্যাণের জন্য বিশেষ প্রার্থনার মাধ্যমে এই দুই দিনের অনুষ্ঠানটি শেষ হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর