প্রকাশিত হলো মমতা বন্দ্যোপাধ্যায়ের গানের অ্যালবাম “জননী”, গান ও গাইলেন নিজেই

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

mamta album

এনবিটিভি ডেস্কঃ  রাজনীতির গুরুভার দায়িত্ব বহনের সাথে-সাথে,নিজের মধ্য সুপ্ত প্রতিভাকে চাপা পড়তে দেননি । তিনি ব‌ই লিখেছেন, তিনি কবিতা লিখেছেন, ছড়া লিখেছেন, গান লিখেছেন, গানের সুরও দিয়েছেন। বিভিন্ন অনুষ্ঠানে তাঁকে আমরা গানের ছন্দে গলা মেলাতেও দেখেছি। তবে এবার নিজের লেখা ও সুরে গান গেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ বুধবার দেবী পক্ষের শুরুতে মহালয়ার দিন নজরুল মঞ্চে জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশিত হয় । একই মঞ্চে প্রকাশিত হল  গানের একটি অ্যালবাম। যার নাম “জননী।” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা আটটি গান থাকছে এই অ্যালবামে। নারী শক্তির অন্যতম প্রতিরূপ দেবী দুর্গার আবাহনের সময়কালে অ্যালবামের মূল থিম নারী শক্তি। অ্যালবামে মোট আটটি গানের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং একটি গান গেয়েছেন।

 

গানের কথায় তাই বারবার উঠে এসেছে সেই নারী শক্তির কথা। বাংলার মা বোনেদের আর্থিক ভাবে কিছুটা সাবলম্বী করার জন্য যে লক্ষীর ভান্ডার প্রকল্পের সূচনা তিনি করেছেন, গানের কথায় তুলে ধরা হয়েছে সে বিষয়টিও, এমনটাই জানা গিয়েছে।

 

তিনি ছাড়া গান গেয়েছেন ইন্দ্রনীল সেন, নচিকেতা, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, রূপঙ্কর, মনোময় ভট্টাচার্য, দেবজ্যোতি মিশ্র ও তৃষা। অ্যালবামের শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের গলায় রয়েছে দেবী দুর্গার স্তোত্র পাঠ। এর আগেও আমরা দেখেছি প্রতি বছর মন্ত্রী অরূপ বিশ্বাসের পুজোর থিম সং মমতা বন্দ্যোপাধ্যায়ই তৈরি করে দিয়েছেন। কিন্তু এবার তাঁর নিজের গলার গান শুনতে পাবেন বঙ্গবাসী, যা এই পুজোর একটা অন্যতম আকর্ষণীয় বিষয় হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর