২৬ শে জানুয়ারি কৃষক আন্দোলনের সমর্থনে দেশজুড়ে পথে নামলো এসডিপিআই

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বিজেপি সরকারের কৃষি আইন বাতিলের দাবিতে কয়েকমাস ধরে দিল্লিতে চলছে হাজার হাজার কৃষকদের অবস্থান বিক্ষোভ । কৃষক সংগঠন গুলির পক্ষ থেকে ২৬ শে জানুয়ারি বিভিন্ন রাজ্যের কৃষকদের ট্রাক্টর রেলির মধ্যে দিয়ে দিল্লি অভিযানের ডাক দেওয়া হয় । এই অভিযানকে সমর্থন জানান বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দল গুলি । এসডিপিআই এর সর্বভারতীয় সভাপতি এমকে ফাইজী সাহেব এক প্রেস বার্তায় প্রজাতন্ত্র দিবসে কৃষক আন্দোলনের পাশে থাকার ঘোষণা দেন ।
স্বাধীন ভারতে এই প্রথম এই কৃষক আন্দোলন গোটা দেশে তথা বিশ্বজুড়ে একটা ব্যাপক প্রভাব ফেলেছে এই আন্দোলন ।২৬ শে জানুয়ারি পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের লক্ষ লক্ষ কৃষক পায়ে হেটে ও ট্রাক্টর নিয়ে দিল্লি অভিযানে যোগ দেই । অভিযান শেষে দিল্লির লালকেল্লাতে অবস্থান করে আন্দোলনরত কৃষকরা । অনেকের মতে স্বাধীন ভারতে এই প্রথম কৃষক আন্দোলন ইতিহাস গড়লো বলে অনেকে জানিয়েছেন ।এই দিন আন্দোলনরত এক কৃষকের মৃত্যু হয়েছে । পুলিশের হাজারো বাধা অতিক্রম করে এই দিনের আন্দোলনকে সফল করার জন্য স্যালুট জানিয়েছেন দেশের বিভিন্ন মহল।কৃষকরা জানিয়েছেন অবিলম্বে সরকার যদি এই আইন বাতিল না করে আগামীতে কৃষকরা সংসদ অভিযান করবে বলে জানিয়েছেন ।
এইদিনের কৃষকদের কর্মসূচিকে সমর্থন জানিয়ে ভারতের বিভিন্ন রাজ্যে হাজার হাজার এসডিপিআই এর নেতা কর্মীদের পথে নামতে দেখা যায় ।যতদিন না বিজেপি সরকারের কৃষক বিরোধী আইন প্রত্যাহার করছে এই সরকার ততদিন এসডিপিআই কৃষকদের পাশে থাকবে বলে জানিয়েছে এসডিপিআই ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর