পাকিস্তানে কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলতে যাওয়ায় হুমকি দিচ্ছে অমিত শাহর পুত্র জয় শাহ, বিস্ফোরক হার্শেল গিবস

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210801_124547

নিউজ ডেস্ক : আগামী ৬ ই আগস্ট থেকে মুজাফফরবাদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলছে কাশ্মীর প্রিমিয়ার লীগ। এই লীগে কাশ্মীরের বিভিন্ন ক্রিকেটারদের সঙ্গে অংশ নেবেন পাকিস্তানের শীর্ষ স্থানীয় সব ক্রিকেটার। থাকছেন তিলকরত্নে দিলশান, ম্যাট প্রায়ার, হার্শেল গিবস এর মতো নামজাদা বিদেশি বহু ক্রিকেটারও। কিন্তু এই লীগ বাতিলের ষড়যন্ত্র করছে বিসিসিআই। যার পিছনে মূল ব্যাক্তি অমিত শাহের পুত্র জয় শাহ। হার্শেল গিবস টুইট করে অভিযোগ করেছেন, বিসিসিআই এর তরফ থেকে জয় শাহ তাকে কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলার জন্য হুমকি দিয়েছেন। এমনই অভিযোগ কিছুদিন আগে শোনা গিয়েছিল পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান রশীদ লতিফের গলায় ও। এবার শোনা গেল গিবসের কণ্ঠে। তার এই টুইটের পর বিতর্ক শুরু হয়েছে।

 

 

শনিবার সকালেই নিজের টুইটার হ্যান্ডেলে বিস্ফোরক পোস্টটি করেন হার্শেল গিবস। লেখেন, “বিসিসিআই অপ্রয়োজনীয়ভাবে পাকিস্তানের সঙ্গে তাদের রাজনৈতিক সমীকরণকে টেনে আনছে এবং আমাকে কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলতে বাধা দেওয়ার চেষ্টা করছে। শুধু তাই নয় আমাকে হুমকি দেওয়া হচ্ছে, ক্রিকেট সংক্রান্ত কোনও কাজের জন্য ভারতে ঢুকতে দেওয়া হবে না। ” এদিকে, শুধু গিবস নন। প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফও টুইট করে অভিযোগ তুলেছেন, অন্যান্য ক্রিকেট বোর্ডকেও কাশ্মীর প্রিমিয়ার লিগে না খেলার জন্য হুমকি দিচ্ছে বিসিসিআই। লতিফের টুইট, “বিসিসিআই বিভিন্ন ক্রিকেট বোর্ডকে হুমকি দিচ্ছে, তারা যদি প্রাক্তন ক্রিকেটারদের কাশ্মীরে খেলার অনুমতি দেয়, তাহলে ওই ক্রিকেটারদের আর ভারতে প্রবেশ করতে দেওয়া হবে না।”

 

 

গিবস জানিয়েছেন, তাকে হুমকি দিয়েছেন জয় শাহ। তিনি মেসেজ করেছেন প্রাক্তন প্রোটিয়া ক্যাপ্টেন গ্রেম স্মিথকে। তার মাধ্যমে তাকে হুমকি দেওয়া হয়েছে বলে গিবস জানান।

 

কাশ্মীর প্রিমিয়ার লীগ আসলে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ছয়টি দল নিয়ে আয়োজিত হতে চলা এক টি টোয়েন্টি টুর্নামেন্ট। প্রতিটি দলে বিদেশি খেলোয়াড়দের সঙ্গে শহীদ আফ্রিদি, হাফিজ, মালিক, কামরান আকমল এর মতো পাকিস্তানের প্লেয়াররা আছেন। থাকছেন বহু বিদেশী ক্রিকেটারও।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর