বিজেপি সদস্যদের দেশে প্রবেশ নিষিদ্ধ করার দাবি কুয়েত সংসদে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

কুয়েতের আমির নওয়াফ আল-আহমাদ (বাম)। সংসদে লেখা চিঠি (ডান)।
কুয়েতের আমির নওয়াফ আল-আহমাদ (বাম)। সংসদে লেখা চিঠি (ডান)।

এনবিটিভি ডেস্কঃ ভারতের বিজেপি সমর্থকদের কুয়েত প্রবেশে নিষিদ্ধ করনের জন্য আবেদন সংসদে। কুয়েতের একদল সংসদ সদস্য সরকারকে ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদস্যদের কুয়েতে প্রবেশের ওপর অবিলম্বে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন। ভারতে হিজাব পরার জন্য মুসলিমদের নিপীড়ন বিশেষ করে মুসলিম মেয়ে ও মহিলাদের হয়রানির পরিপ্রেক্ষিতে তারা এই দাবি করেছেন সূত্রে জানা যায়।

কুয়েতের আইনজীবী ও অধিকারকর্মী মাজবাল আল-শারিকা সরকারকে সংসদের লেখা চিঠির একটি অনুলিপি টুইটারে শেয়ার করেছেন। তিনি লিখেছেন, “আমরা বসে বসে মুসলিম মেয়েদের প্রকাশ্যে নির্যাতিত হতে দেখতে পারি না। উম্মাহর ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।”

https://twitter.com/MJALSHRIKA/status/1494386990376263683?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1494600448309067780%7Ctwgr%5E%7Ctwcon%5Es3_&ref_url=https%3A%2F%2Fmuslimmirror.com%2Feng%2Fkuwaiti-parliamentarians-demand-ban-on-entry-of-bjp-members-into-their-country%2F

 কংগ্রেস সাংসদ শশী থারুর টুইট করে জানায়, “অভ্যন্তরীণ কর্মের আন্তর্জাতিক প্রতিক্রিয়া আছে। আমি বন্ধুদের কাছ থেকে শুনেছি ভারতে ক্রমবর্ধমান ইসলামফোবিয়া নিয়ে তাদের মধ্যে হতাশা বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে প্রধানমন্ত্রী ( নরেন্দ্র মোদী) এর নিন্দা করতে নারাজ। এর বিরুদ্ধে বিশেষ সিদ্ধান্ত নিতে হবে। আমরা ভারতকে পছন্দ করি। কিন্তু আপনাদের বন্ধু হওয়ার সুবাদে আমাদের জন্য এত কঠিন সিদ্ধান্ত নেবেন না।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর