চার মাস পরে আবার বাড়ল গ্যাসের দাম, মাথায় হাত মধ্যবিত্তের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

রান্নার গ্যাসের সিলিন্ডার।
রান্নার গ্যাসের সিলিন্ডার।

এনবিটিভি ডেস্কঃ মঙ্গলবার আবার বাড়ল এলপিজি গ্যাসের দাম। একধাক্কায় বাড়ল রান্নার গ্যাসের দাম প্রতি সিলিন্ডার পিছু ৫০ টাকা। এবার  ভর্তুকীহীন রান্নার গ্যাসের  দাম বেড়ে হয়েছে ৯৪৯.৫০ টাকা। চার মাস পরে হঠাৎ গ্যাসের মূল্য বৃদ্ধি। গত বছর অক্টোবর মাসে গ্যাসের দাম একটু বাড়লেও আজ আকাশ ছোঁয়া মূল্য বৃদ্ধি।

উল্লেখ্য,  সূত্রে জানা গিয়েছে,  ৫ কেজি এলপিজি সিলিন্ডারের দাম এখন ৩৪৯ টাকা এবং 10 কেজির দাম  ৬৬৯ টাকা। ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম এখন ২০০৩.৫০ টাকা।

করোনার পরিস্থিতিতে দেশে অর্থনৈতিক সঙ্কট বেড়ে যাওয়ার ফলেই জ্বালানি তেল ও রান্নার গ্যাস দাম এত বৃদ্বি পাচ্ছে। যার ফলে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তদের।একধাক্কায় এতটা দাম বাড়াতে মধ্যবিত্তের হেঁশেলে আগুন। একদিকে লকডাউন, কাজ হারিয়েছে বহু মানুষ তার উপর যেহারে বাড়ছে গ্যাসের দাম তাতে সমস্যা আগামীদিনে আরও বাড়বে।

লকডাউনের মধ্যে দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে এই দাম বেড়ে আবারও চিন্তার ভাঁজ পড়ল মধ্যবিত্তের কপালে। সব্জি, মাংসের দাম হু হু করে বেড়েই যাচ্ছে। তার উপর আবার রান্নার গ্যাসের দাম। উর্ধ্বমুখী দামের কথা শুনেই মাথায় হাত পড়ছে। মাসের প্রথম দিন থেকেই আবারও চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর