দিন মজুরদের মজুরি বৃদ্ধি করল মমতা সরকার, ভোটের আগে খুশির হাওয়া শ্রমিক মহলে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

CM-labours-pay-hike

নিউজ ডেস্ক : ভোটের আগে ফের বড় ঘোষণা মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যের দক্ষ ও অদক্ষ শ্রমিক, দিনমজুরদের মজুরি বাড়ালেন তিনি। এদিনই টুইটে এই ঘোষণা করেছেন তিনি। দৈনিক মজুরির অঙ্ক অনেকটা বেড়ে যাওয়ায় খুশির হাওয়া শ্রমিক মহলে।

রাজ্যে এই মুহূর্তে রয়েছেন ৫৬ হাজার ৫০০ জন অদক্ষ ও অর্ধদক্ষ শ্রমিক। এঁরা কেন্দ্র ও রাজ্য সরকারের নানা প্রকল্পের সঙ্গে চুক্তির ভিত্তিতে যুক্ত। এঁদের সকলের জন্য রাজ্য সরকারের নয়া ঘোষণা প্রযোজ্য। অর্থাৎ প্রত্যেকেরই দৈনিক মজুরি কোনও না কোনও হারে বাড়ছে। মুখ্যমন্ত্রী টুইটে জানিয়েছেন, অদক্ষ শ্রমিকদের দিন প্রতি মজুরি ১৪৪ টাকা থেকে বেড়ে হচ্ছে ২০২ টাকা। অর্ধদক্ষ শ্রমিকরা এতদিন হাতে পেতেন দৈনিক ১৭২ টাকা, এবার থেকে পাবেন ৩০৩ টাকা। আর দক্ষ শ্রমিকরা কাজের বিনিময়ে এখন থেকে হাতে পাবেন ৪০৪ টাকা। খুব দ্রুতই চালু হয়ে যাবে বর্ধিত হারে মজুরি প্রাপ্তি।

এই সিদ্ধান্তে স্বভাবতইখুব খুশি রাজ্যের শ্রমিক মহল। কিন্তু সমালোচনা করেছে বিরোধী দলগুলো। তারা এটিকে ভোটের জন্য নেওয়া একটা পদক্ষেপ বলে অভিহিত করেছে। তবে রাজ্যের তরফ থেকে পাল্টা উত্তর দেওয়া হয়েছে। শেষ বাজেটে বিষয়টি উল্লেখ ছিল বলে জানানো হয়েছে। সেই কথা মাথায় রেখে এই মজুরি বৃদ্ধি বলে জানানো হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর