EVM এর মাধ্যমে বিজেপির ভোট চুরি কিভাবে আটকাবেন, নিজে শেখালেন মুখ্যমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

455d2b81591f

নিউজ ডেস্ক : ইভিএম এ ভোট হলে বরাবরই একটু ভালোই ফল করতে দেখা যাচ্ছে বিজেপিকে। আবার বিরোধীরা বার বার এই বিতর্কিত ভোট যন্ত্র বাদ দিয়ে ব্যালটে ফেরত যাওয়ার দাবি তুললেও বিজেপি এবং নির্বাচন কমিশন সে দাবি মানেনি। এমনকি সব বা বেশিরভাগ ভিভি প্যাট ইভিএম এর সঙ্গে মেলানোর দাবিও বিজেপি বা নির্বাচন কমিশন মেনে নিতে পারেনি কোনো অজানা কারণে। যেখানে আমেরিকা জাপানের মতো উন্নত বিশ্বের দেশে ইভিএম ব্যবহার করা হয় না সেখানে বিজেপির অতিরিক্ত ইভিএম প্রেম এবং নির্বাচন কমিশনের অতিরিক্ত সমর্থন এই ব্যাপারে সন্দেহ বাড়িয়েছে সবার। বিরোধী সবাই ধরেই নেয় বিজেপি কিছু জোচ্চুরি করে নিজেরা জয় লাভ করার জন্য। তাই এবার মুখ্যমন্ত্রী নিজে এই ভোট জোচ্চুরি আটকাতে দিচ্ছেন ইভিএম পাঠ।

 

মেদিনীপুরের সভা থেকে এবার ইভিএম কারচুপির অভিযোগ করলেন তৃণমূল নেত্রী। কর্মী সমর্থকদের এই নিয়ে সতর্ক করলেন মমতা। আর তা নিয়ে সাধারণ মানুষ থেকে কর্মী-‌সমর্থকদের ইভিএম পাঠ দিলেন মমতা। জনসভা থেকে তিনি বলেন, বিজেপি এমন কিছু নেই যা করতে পারে না। প্রত্যেক বুথ এজেন্টদের উদ্দেশ্যে তিনি বলেন, ৩০ টি ভোট পড়লেই দু’‌বার ইভিএম অফ করে আবার অন করবেন। ভোটদানের পর VVPAT-‌মেশিনও দেখে নেবেন।

 

তিনি আরও বলেন, কয়েকটা বুথে ভোট মেশিন খারাপ করে বিভ্রান্ত করা হবে। কতগুলি বুথ ওরা বেছে নিয়েছে। ওখানে বিজেপির ভোট ভরে দেবে। খেয়াল রাখতে হবে। ভোট হয়ে গেলে মেশিন রক্ষা করতে হবে’‌। তার সঙ্গে সঙ্গে মমতার দাবি, ওরা খাবারেও কিছু মিশিয়ে দিতে পারে। কেউ বিরিয়ানি, জল, চা, পান, বিড়ি, সিগারেট কিছু দিলে না খাওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি। যারা ইভিএম রক্ষা করবেন, তাদের ভবিষ্যতে তিনি সহায়তা করবেন বলেও এদিনের সভায় বলেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর