হোয়াইট হাউসে জো বাইডেনকে কে স্বাগত জানালেন না মেলানিয়া ট্রাম্প, আমেরিকা জুড়ে বিতর্ক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

melania-trump-joe-biden-24-e1603832654498

নিউজ ডেস্ক : নির্বাচনের পর থেকেই নানা সমস্যার সম্মুখিন হয়ে চলেছে আমেরিকর ক্যাপিটল বিল্ডিং। আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথম থেকেই মেনে নিতে পারেননি জো বাইডেনের বিজয় । বারবার তিনি সবাইকে বোঝাতে চেয়েছিলেন বাইডেনের ভোটে কারচুপির কথা, এ নিয়ে তিনি উচ্চ আদালত পর্যন্তও গিয়েছিলেন। কিন্তু এত কিছুর পরেও জয়ের মুখ দেখতে পেলেন না ডোনাল্ড ট্রাম্প! অবশেষে তাকে মেনে নিতেই হলো! অনিচ্ছাসত্ত্বেও দিতে হলো মসৃণ ক্ষমতা হস্তান্তরের ঘোষণা।

কিন্তু শেষ পর্যন্ত ডোনাল্ড ট্রাম্প হার মেনে নিলেও হার মেনে নিতে পারেননি মেলানিয়া ট্রাম্প। প্রথাগত, হোয়াইট হাউসের প্রাক্তন প্রেসিডেন্ট ও তার সহধর্মীনিকে নব প্রেসিডেন্ট এবং তার অর্ধাঙ্গিনীকে হোয়াইট হাউসে স্বাগত জানাতে হয়। কিন্তু, এই প্রথাকে পুরোপুরি অগ্রাহ্য করে গেলেন মেলানিয়া ট্রাম্প। জিল বাইডেনকে স্বাগত জানালেননা তিনি।

প্রসঙ্গত এই রীতি কাঠামো শুরু হয়েছে ওবামার শাসন সমাপ্তির সময় কাল থেকে। যখন মিসেস ওবামা সম্পূর্ণ অনিচ্ছাকৃত ভাবে হোয়াইট হাউসে স্বাগত জানিয়েছিলেন লেডি ট্রাম্পকে। কিন্তু এবারে দেখা গেল তার বিপরীত! নব প্রেসিডেন্ট জো বাইডেনকে বুধবার আমেরিকার শাসনভার তুলে দেয়া হবে। কিন্তু, তার আগেই জিল বাইডেনকে সরাসরি অগ্রাহ্য করে এড়িয়ে গেলেন বিদায়ী লেডি মেলানিয়া ট্রাম্প।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর