আলিয়ার ছাত্র আন্দোলনে পাশে দাঁড়ালেন মিরাতুন নাহার,নওশাদ, ইমতিয়াজরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20211208-WA0066

সাবিবুর খান, কলকাতাঃ বিশ্ববিদ্যালয়ের জমি হস্তান্তরের সিদ্ধান্তের প্রতিবাদে, বাজেটে বরাদ্দ টাকা ও হস্টেলের দাবিতে প্রায় ২ মাস ধরে আন্দোলন করে আসছে আলিয়ার পড়ুয়ারা। তবুও প্রশাসন মানেনি দাবি। বরং আন্দোলনরত অবস্থায় আলিয়ার পড়ুয়াদের ওপর হামলার অভিযোগ ওঠে MAME আসৃত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

তাই প্রতিবাদের ৬৬ তম দিনে বুধবার আলিয়ার পার্ক সার্কাস ক্যাম্পাসের অডিটোরিয়ামে এক গণ কনভেনশনের আয়োজন করল আন্দোলনকারীরা। আর পড়ুয়াদের আহ্বানে সাড়া দিয়ে এই কনভেনশনে উপস্থিত হন আইএসএফের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী, শিক্ষাবিদ মীরাতুন নাহার, সমাজকর্মী ইমতিয়াজ আহমেদ মোল্লা, পদ্মশ্রীপ্রাপ্ত শিক্ষক মাসুম আক্তার, অধ্যাপক আবিদ হোসেন, এসআইও-র মাফিকুল ইসলাম প্রমূখরা।

এই অনুষ্ঠানে এসে বক্তৃতা দিতে গিয়ে পড়ুয়াদের দাবি নিয়ে প্রশংসা করেন মিরাতুন নাহার। আন্দোলনরত পড়ুয়াদের উপর হামলাকারীদের খুঁজে বের করার কথা বলেন তিনি। জোর দিতে বলেন ন্যাক মূল্যায়নে।

এই অনুষ্ঠানের শেষে সাংবাদিক সম্মেলনে এসে ক্ষোভ উগরে দেন আলিয়ার প্রাক্তন ছাত্র তথা ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী। পিছিয়ে পড়া সমাজের মানুষরা এগিয়ে যাওয়ার ভয়েই আলিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে দাবি করেন তিনি।

যারা দীর্ঘদিন ধরে শাসন করে আসছে সমাজকে, এরকম উচ্চশ্রেনীর মানুষরাই এই ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত। MAME ও সংখ্যালঘু দপ্তর মিলেই আলিয়াকে ধ্বংস করার চেষ্টা করছে বলে দাবি করেন ইমতিয়াজ আহমেদ মোল্লা।

এই কনভেশনে উপস্থিত অতিথিরা পড়ুয়াদের আন্দোলনে পাশে থাকার বার্তা দেন। পড়ুয়াদের দাবি পূরণে পূর্ণ সহযোগিতা করাও আশ্বাস দেন তাঁরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর