নতুন সংসদ ভবনের ভূমি পূজার বিরোধিতা তৃণমূল সাংসদ মহুয়া মিত্রের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Mohua-Moitra-e1561525946104

ব্রিটিশ আমলে নির্মিত নয়াদিল্লির বর্তমান সংসদ ভবনের পরিবর্তে মোদী সরকার তৈরি করতে যাচ্ছে নতুন সংসদ ভবন। নতুন সংসদ ভবন তৈরি হওয়ার আগে শিলান্যাস এর সময় ভূমি পূজা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।একথা জানান লোকসভার বর্তমান স্পিকার ওম প্রকাশ বিড়লা।একটি সাংবিধানিক ভাবে স্বীকৃত ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের জাতীয় সংসদ নির্মাণে এমন এক ধর্মীয় রীতি স্বয়ং প্রধানমন্ত্রী কিভাবে অনুসরণ করতে পারেন সেই বিষয়ে প্রশ্ন তুলেছেন কৃষ্ণনগর থেকে তৃণমূলের আলোচিত এবং বাকপটু সাংসদ মহুয়া মিত্র।

১০ ই ডিসেম্বর অর্থাৎ আজকে এই ভূমি পূজা করার কথা মোদির।কিন্তু এই পূজার বিরোধিতা করে টুইটারে মহুয়া লিখেছেন, আমি হিন্দু বিরোধী নই,বরং সংবিধানের সমর্থক মাত্র।বহু ধর্মীয় বিশ্বাসে বিশ্বাসী মানুষ বাস করে এই দেশে,সেই অবস্থায় দেশের প্রধানমন্ত্রী কিভাবে শুধু মাত্র একটি ধর্মীয় রীতি অনুসরণ করতে পারে।দেশের প্রধানমন্ত্রী নতুন সংসদ ভবনের শিলান্যাস করতে পারে ভূমি পূজা নয়।

১০ তারিখের ভূমি পূজার ১১ তারিখ থেকে ভবনের নির্মাণকাজ শুরু হবে।নির্মাণ কার্যের বরাত পেয়েছে টাটা গোষ্ঠী। ২ কক্ষ বিশিষ্ট সংসদ ভবনের আয়তন হবে ৬৪ হাজার ৫০০ বর্গমিটার।এই সংসদ ভবন বর্তমান সংসদ ভবনের তুলনায় আয়তনে অনেক বড়ো হবে এবং অনেক বেশি সদস্যের বসার জায়গা থাকবে।এই করোনা আবহে যখন দেশের অর্থনীতি যখন চরম খারাপ সময় অতিক্রম করছে ঠিক তখন এই ব্যয় বহুল প্রকল্প হাতে নেওয়ায় বিরোধীদল গুলো কেন্দ্রের সমালোচনা করেছে।যদিও কে চন্দ্র শেখর রাও মোদির সঙ্গে সাক্ষাৎ করে এই প্রকল্পকে ভারতের গৌরব এবং আত্মসম্মানের প্রতীক।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর