“নাথুরাম গডসে অমর রহে” এখন শীর্ষ টুইটার ট্রেন্ড! হিন্দুত্ববাদীনাথুরামদের মুখোশ উন্মোচন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

nathuram-gandhi

নিউজ টুডে : আজ স্বাধীন এবং আধুনিক ভারতের রূপকার মহাত্মা গান্ধীজির ৭৩ তম মৃত্যু বার্ষিকী। সারা দেশজুড়ে যথাযথ শোক এবং গাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করা হচ্ছে দিবসটি। আজ দিনটি শহীদ দিবস এবং সম্ভাবনা দিবস হিসাবে পালন করা হচ্ছে। দেশের স্বাধীনতার রূপকার গান্ধীজীর মৃত্যু বার্ষিকীতে যখন সারা দেশ শ্রদ্ধাভরে স্মরণ করছে তাকে ঠিক সেই সময় একশ্রেণীর উগ্র হিন্দুত্ববাদী সর্মথকরা টুইটারে নাথুরাম গডসে অমর রহে ট্রেন্ডিং চালিয়ে যাচ্ছেন। দুর্ভাগ্যজনকভাবে এটি বর্তমানে ভারতে টুইটার ট্রেন্ডিং এ শীর্ষে অবস্থান করছে।

আরএসএস কর্মী এবং কট্টর হিন্দুত্ববাদী নাথুরাম গডসে ১৯৪৮ সালের ৩০ শে জানুয়ারি দিল্লিতে প্রকাশ্য দিবালোকে হত্যা করে গান্ধীজিকে। প্রকাশ্য দিবালোকের এই হত্যাকাণ্ড সবাই প্রত্যক্ষ করলেও কট্টর হিন্দুত্ববাদী আরএসএস নেতাদের প্রবল বিরোধিতার কারণে এই সন্ত্রাসবাদীকে ফাঁসির দড়ি পর্যন্ত নিয়ে যেতে অনেক কাঠ-খড় পোড়াতে হয় সে সময়। আরএসএসের উচ্চপদস্থ সমস্ত নেতৃবৃন্দ সেসময় গত শতাব্দীর এই জঘন্য হিন্দুত্ববাদী সন্ত্রাসীর পাশে দাঁড়ায়। যার কারণে নিষিদ্ধ করা হয় কট্টর হিন্দুত্ববাদী সংগঠন আরএসএসকে। অনেক বছর পর আরএসএস এর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয় যে তারা কখনোই রাজনৈতিক অঙ্গনে নিজেদের প্রভাব প্রতিপত্তি বিস্তারের চেষ্টা করবে না। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বর্তমানে ভারতের সমস্ত রাজনৈতিক অঙ্গনে আরএসএস এর মত কট্টর হিন্দুত্ববাদী এবং ফ্যাসিবাদী শক্তির প্রভাব সর্বাধিক।

আজ টুইটারে অনেক কট্টর হিন্দুত্ববাদী এর সমর্থক মন্তব্য করেছেন, নাথুরাম গডসে ভাই ভারতের বহু হিন্দুর প্রাণ বাঁচিয়েছেন গান্ধীকে হত্যা করে। আরো একজন বলেছেন, তিনি ভারতের প্রকৃত দেশ প্রেমিক ছিলেন। তবে এই সমস্ত জঘন্য সন্ত্রাসবাদের সমর্থকদের উচিত জবাব দিয়েছেন বলিউডের অভিনেতা সিদ্ধার্থ। তিনি এই সন্ত্রাসীকে কাপুরুষ, সন্ত্রাসবাদি এবং ঘৃণ্য আরএসএস কর্মী বলে অভিহিত করেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর