সাংবাদিককে হুমকি ! কাঠগড়ায় বিধায়ক শওকত মোল্লার অনুগামীরা,তীব্র নিন্দা রাজনৈতিক মহলে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

PicsArt_10-28-05.03.04

এনবিটিভি ডেক্স: সেই ট্রাডিশান সমানে চলছে! সত্য খবর প্রকাশ করলেই আসবে শাসকের হুমকি! এটাই যেন রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি এনবিটিভিতে প্রকাশিত একটি খবরের জন্য এনবিটিভির সাংবাদিককে হুমকি দেওয়া হয়। এনবিটিভির চিফ এডিটর সাকিরুল ইসলামের ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত মূলক পোস্ট করা হয়।

অচেনা নম্বর থেকে এডিটরকে ফোন করে উত্যক্ত করা হয়।যে সাংবাদিক খবরটি করেছিলেন, তাঁর বাড়িতে গিয়েও হুমকি দিয়ে আসে কয়েকজন। জানা গিয়েছে, এরা প্রত্যেকেই ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার অনুগামী।
কিছুদিন আগেই এই বিধায়কের অনুগামীরা আব্বাস সিদ্দিকীর উপর আক্রমণ করে।
ঘটনার তীব্র নিন্দে করেছেন বুদ্ধিজীবীরা।

আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য

আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, সাংবাদিকদের উপর আক্রমণের যে চেষ্টা হচ্ছে, তা অত্যন্ত নিন্দনীয়। আমরা গণতান্ত্রিক সমাজ আপনাদের পাশে আছি।

 

সিপিআইএম নেতা মহাম্মদ সেলিম

সিপিআইএমের পলিটব্যুরো সদস্য মহাম্মদ সেলিম বলেন, “সাংবাদিকের কাজ হচ্ছে যা ঘটছে তা তুলে ধরা। এনবিটিভিও তাই করছে। অন্যায় কাজ প্রকাশ করলেই দোষ! এটা মানুষ মেনে নেবে না।

 

পীরজাদা আব্বাস সিদ্দিকী

এ বিষয়ে ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী বলেন, “সাংবাদিকদের উপর অত্যাচার অত্যন্ত নিন্দনীয়,সাংবাদিকদের গণতান্ত্রিক অধিকার রয়েছে সত্যকে তুলে ধরা।
তিনি বলেন, আমার মনে হয় এদের পিছনে সরাসরি মুখ্যমন্ত্রীর মদত রয়েছে।

লেখক মানিক ফকির

বিখ্যাত লেখক মানিক ফকির বলেন, শওকত মোল্লা সংবাদমাধ্যমের ওপর যে আক্রমণ করতে নেমেছে, তা নিন্দনীয়। ও যদি ঠিক না হয়, তাহলে খুব বিপদে পড়ে যাবে!

 

ইমতিয়াজ আহমেদ মোল্লা, ডিএনপি রাজ্য সভাপতি 

ডেমোক্রেটিক ন্যাশনাল পার্টির সভাপতি ইমতিয়াজ আহমেদ মোল্লা বলেন, সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

 

মাওলানা কামরুজ্জামান , সংখ্যালঘু নেতা

সংখ্যালঘু নেতা মাওলানা কামরুজ্জামান বলেন,এনবিটিভির পরিচালক ও সাংবাদিককে যেভাবে টেলিফোনে মানসিক হেনস্থা করা হচ্ছে এটা জেনে আমি ব্যথিত। এই ধরনের ঘটনা নিন্দনীয়। ভারতীয় সংবিধানে সংবাদমাধ্যম গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। একই সঙ্গে একবিংশ শতাব্দী সোশ্যাল মিডিয়া আন্তর্জাতিক স্তরে স্বীকৃত সংবাদমাধ্যম। তাকে হেনস্থা করে আঞ্চলিক নানা অপরাধকে ঢাকা দেওয়ার প্রচেষ্টা দুর্ভাগ্যজনক। এই ধরনের অপচেষ্টা যারা চালিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

 

 

আব্দুল মোমেন, প্রাক্তন ছাত্রনেতা

প্রাক্তন মাদ্রাসা ছাত্র নেতা তথা মাদ্রাসা শিক্ষক নেতা আব্দুল মোমেন বলেন,  সাংবাদিকের প্রতি মানসিক চাপ সৃষ্টির মাধ্যমে সংবাদ মাধ্যমকে কুক্ষিগত করার অপচেষ্টা বলে অভিযোগ করেন। এই অভিপ্রায়ের তীব্র নিন্দা করে অবিলম্বে শাসক দলের এই বিষয়ে সজাগ হওয়া উচিত। অন্যথায় এর বিরূপ প্রতিক্রিয়া রয়েছে।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর