দিল্লির নিজামুদ্দিন মারকাজ সম্পূর্ণ খোলা যাবে না, নির্দেশ কেন্দ্র সরকারের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

করোনা কালে মারকাজে তাবলীগ জামাতের লোক।
করোনা কালে মারকাজে তাবলীগ জামাতের লোক।

এনবিটিভি ডেস্কঃ  নিজামুদ্দিন মারকাজ পুনরায় খোলার জন্য দিল্লি ওয়াকফ বোর্ডের আবেদনের সাড়া দিল না কেন্দ্র সরকার। কেন্দ্র সরকার শুক্রবার দিল্লি হাইকোর্টকে নিজামুদ্দিন মারকাজ পুরোপুরি পুনরায় খোলা যাবে না বলে নির্দেশ দেন। করোনা বিধি মেনে ৫ জন নিয়ে নামাজ আদায় করতে পারবে। সামনে শবে বরাত উত্সবের সময় মারকাজের মধ্য ভীড় করা যাবেনা নির্দেশও দিল কেন্দ্র সরকার।

উল্লেখ্য, গত ২০২০ সালে ৩ মার্চ থেকে করোনা মহামারীর কারণে মারকাজ বন্ধ করে দেওয়া হয়ে ছিল। সরকারের অনুমতি নিয়েই করোনা প্রভাবের পূর্বে একত্রীত হলেও হঠাৎ করোনা সারা দেশে ছড়িয়ে পড়ে। এদিকে ভারতের মূল স্রোতের মিডিয়া ‘করোনা জিহাদ’ শিরোনামে নিজাম উদ্দিন মারকাজকে দোষারোপ করতে থাকে। পরে যদিও সুপ্রিম কোর্ট মিডিয়া গুলীকে একহাত নিয়ে বলেন “বলির পাঁঠা” করা হয়েছিল মারকাজের লোক গুলীকে। যা স্বাধীন মিডিয়ার জন্য লজ্জা জনক ঘোটনা, এমনভাবে মিথ্যা প্রচারণা করা ঠিক হয়নি।

এদিনবিচারপতি মনোজ কুমার ওহরির একটি বেঞ্চ দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) দ্বারা জারি করা সাম্প্রতিক নির্দেশিকা বিবেচনা করে ধর্মীয় স্থানটি পুনরায় চালু করার জন্য ওয়াকফ নোর্ডের আবেদনের সাথে কাজ করছিল। শুনানির সময় বোর্ডের প্রতিনিধিত্বকারী অ্যাডভোকেট ওয়াজিহ শফিক শবে বরাতের উত্সব এবং ধর্মীয় উদ্দেশ্যে আসন্ন রমজান মাসকে সামনে রেখে প্রাঙ্গণটি পুনরায় চালু করার পক্ষে যুক্তি দিয়েছিলেন।

কেন্দ্রের পক্ষে উপস্থিত হয়ে অ্যাডভোকেট রজত নায়ার বলেছেন যে, “করোনা কালে পাঁচজন লোক নিয়ে যেমন’নামাজ’ পাঠের অনুমতি দেওয়া হয়েছিল এবং এই বছরও ধর্মীয় উত্সবে এমন ভাবে কাটাতে হবে। কোন ভাবে বেশী লোকের জমায়েত চলবেনা।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর