ভারতে মুসলমানদের ওপর ক্রমাগত হামলার ঘটনা উদ্বেগ জনক: ওআইসি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

হিসেন ব্রাহিম তাহা, ওআইসি’র জেনারেল সেক্রেটারিয়েট।
হিসেন ব্রাহিম তাহা, ওআইসি’র জেনারেল সেক্রেটারিয়েট।

এনবিটিভি ডেস্কঃ ভারতে হিজাব ও মুসলিমদের অন্যান্য বিষয় নিয়ে এবার আরব বিশ্বের ইসলামিক অর্গানাইজেশন ওআইসি মুখ খুললো। সোমবার অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) এর জেনারেল সেক্রেটারিয়েট হিসেন ব্রাহিম ত্বহা ভারতে মুসলমানদের এবং মসজিদের উপরে অব্যাহত হামলার বিষয়ে উদ্বেগ প্রকাস করে বলেন, ভারতে বিভিন্ন রাজ্যে মুসলিম বিরোধী আইনের সাম্প্রতিক প্রবণতা এবং ক্রমবর্ধমান ঘটনা গভীর উদ্বেগ জনক।

সম্প্রতি ভারতের কর্ণাটক রাজ্যে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিষিদ্ধ করায় উদ্বেগ প্রকাশ করেছে ওআইসি। অন্যদিকে উত্তরাখণ্ড রাজ্যের হরিদ্বারে মুসলমানদের গণহত্যার জন্য জনসাধারণের আহ্বানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে। বুল্লি বাই নামক সাইটগুলিতে মুসলিম মহিলাদের হয়রানির ঘটনা গুলি উল্লেখ করেন।

ওআইসি আন্তর্জাতিক সম্প্রদায়কে বিশেষ করে জাতিসংঘের প্রক্রিয়া এবং মানবাধিকার কাউন্সিলের (এইচআরসি) বিশেষ দৃষ্টি আকর্ষণ করে বর্তমান ভারতে চলমান বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।

ওআইসি ভারত সরকারকে আহ্বান জানিয়ে বলেন, মুসলিম সম্প্রদায়ের নিরাপত্তা এবং জীবনযাত্রার সুরক্ষা নিশ্চিত করতে হবে।  এবং মুসলিমদের বিরুদ্ধে সহিংসতা ও ঘৃণামূলক অপরাধের উসকানিদাতা ও অপরাধীদের বিচারের আওতায় আনতে হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর