পুরো পাঞ্জাবকে অক্সিজেন দিতে চায় পাকিস্তান,কিন্তু কেন্দ্র বাধা দিচ্ছে, অভিযোগ পাঞ্জাব সরকারের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210427_110432

নিউজ ডেস্ক : দেশের অন্যান্য রাজ্যের সঙ্গে পাঞ্জাবে ও করোনা সংক্রমনের সংখ্যা বাড়ছে। সেখানেও বিভিন্ন হাসপাতালগুলোতে ঘাটতি দেখা দিচ্ছে অক্সিজেনের। সেই কারণে পাঞ্জাব সরকার অক্সিজেন সরবরাহের জন্য যোগাযোগ করে পাকিস্তানের সঙ্গে। পাকিস্তান সরকার পুরো পাঞ্জাবকে অক্সিজেন সরবরাহ করতে রাজি হলেও মোদি সরকার তাতে বাধা দিচ্ছে বলে অভিযোগ পাঞ্জাব সরকারের।

 

পিপিসিসি এর প্রধান পাঞ্জাবের সুনীল জাখার পাঞ্জাবের করোনা পরিস্থিতি নিয়ে এক ক্যাবিনেট বৈঠকের পর সাংবাদিকদের জানান, পাকিস্তান থেকে রাজ্যের হাসপাতালগুলোতে অক্সিজেন ঘাটতি মেটানোর জন্য পাকিস্তান থেকে অক্সিজেন আমদানি করতে মুখ্যমন্ত্রী অমৃন্দর সিং উদ্যোগ নেন কিন্তু বিদেশ মন্ত্রক এবং স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ করলে তাদের তরফ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া দেওয়া হয়। এখন পাঞ্জাবে অক্সিজেনের অভাবে একজনেরও মৃত্যু হলে তার জন্য মোদি সরকার দায়ী থাকবে।

তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আরো বলেন, পাকিস্তানের অক্সিজেন উৎপাদন ক্ষমতা অনুসারে তারা পুরো পাঞ্জাবকে অক্সিজেন সরবরাহ করতে পারবে। আর অক্সিজেন আমদানির ক্ষেত্রে পুরো খরচ আমাদের রাজ্য সরকার বহন করবে। তা সত্বেও মোদি সরকার রাজি হচ্ছে না। এদিকে অমৃতসরের সাংসদ গুরজিত সিং মোদিকে লেখা এক চিঠি লিখে পাকিস্তান থেকে অক্সিজেন আমদানির ব্যাপারে ছাড়পত্র দেওয়ার অনুরোধ জানিয়েছেন। তিনি পাঞ্জাবে অক্সিজেন ঘাটতি মেটাতে পাকিস্তান থেকে অক্সিজেন আমদানির জন্য একটি করিডর তৈরির ও প্রস্তাব দিয়েছেন। কিন্তু মোদি সরকার রাজনৈতিক স্বার্থে পাকিস্তান থেকে অক্সিজেন আমদানিতে বাধা দিচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর