দেশজুড়ে ‘প্রজাতন্ত্র বাঁচাও’ শিরোনামে প্রচারাভিযান শুরু করল পপুলার ফ্রন্ট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া প্যারেড।
পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া প্যারেড।

এনবিটিভি ডেস্কঃ ৭২ তম প্রজাতন্ত্র দিবস কাছাকাছি হতেই পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া ‘প্রজাতন্ত্র বাঁচাও’ নামে একটি নতুন প্রচারাভিযান শুরু করার ঘোষণা করে। সূত্রে জানা যায়, দেশের গণতন্ত্র রক্ষার জন্য দেশের জনগণকে এগিয়ে আসার আহ্বান জানাতেই এই প্রচার অভিযান। গত ২২ জানুয়ারি ‘প্রজাতন্ত্র বাঁচাও’ এই প্রচার অভিযানের জন্য ফ্রন্টের ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে। এই কর্মসূচীর অঙ্গ হিসেবে দেশ জুড়ে ৭৩ তম প্রজাতন্ত্র দিবসে সারাদিন ধরে চলে অনলাইন প্রচার অভিযান।


এই প্রচারাভিযানটি চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। দেশ ব্যাপি সভা-সমিতি, পদযাত্রা, গণসম্মেলন ও অন্যান্য কর্মসূচির মধ্যে দিয়ে চলবে এই প্রচারাভিযান।

#SaveTheRepublic অনলাইন প্রচার অভিযান


পপুলার ফ্রন্ট একটি সংবাদ বিবৃতিতে জানিয়েছে, আমাদের গণতন্ত্রের বিপদ স্পষ্টভাবে দৃশ্যমান হয়েছে যখন দেশ তার স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করতে চলেছে। সেই বিপদের হাত থেকে রক্ষা করার জন্য সকল মানুষকে সচেতন করতেই এই ঐতিহাসিক প্রচার অভিযান।


এই সংবাদ বিবৃতিতে আরোও বলা হয়েছে “বর্তমান সরকার বিক্ষোভ এবং রাজনৈতিক বিরোধিতা দমন করার জন্য ব্যাপকভাবে কঠোর আইন ব্যবহার করছে। ২০১৯ সাল থেকে UAPA এর ব্যবহার ৭৫% বৃদ্ধি পেয়েছে। বিবৃতিতে আরোও দাবী করা হয়েছে, “দারিদ্র্যতা, নিম্নমানের স্বাস্থ্যসেবা, নিম্ন সাক্ষরতার হার, বর্ণ ও সাম্প্রদায়িকতা, সামাজিক ও অর্থনৈতিক বৈষম্যের পাশাপাশি এই বিষয়টি প্রজাতন্ত্রের জন্য একটি নতুন হুমকি। মিডিয়াকে ভয় দেখানো হয়েছে এবং রাষ্ট্রের নির্দেশ অনুযায়ী আচরণ করানো হয়েছে। এদিকে সাম্প্রদায়িক ঘৃণা একটি শিখরে পৌঁছেছে এবং ধর্মীয় সংখ্যালঘুদের জাতিগত নির্মূলের জন্য জনসাধারণের আহ্বান জানানো স্বাভাবিক হয়ে যাচ্ছে। এসবের বিরুদ্ধে ঐতিহ্যবাহী দলগুলোর প্রতিক্রিয়া খুবই দুর্বল।“


প্রেস বিবৃতিতে তারা আরোও জানিয়েছেন, একমাত্রই জনগনই পারে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করতে। এবং সংবিধান ও গণতান্ত্রিক প্রতিষ্ঠান রক্ষার জন্য সুদৃঢ় প্রয়াসের মাধ্যমেই প্রজাতন্ত্রকে বাঁচাতে পারে। আগামী ১৫ আগস্ট পর্যন্ত সারাদেশ ব্যাপী ‘প্রজাতন্ত্র বাঁচাও’ প্রচার অভিযান সফল করার জন্য সকল স্তরের মানুষের কাছে আবেদনও জানিয়েছে পপুলার ফ্রন্ট।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর