কৃষকদের সমর্থনে কেন্দ্রীয় মন্ত্রীর হাত থেকে পুরস্কার নিতে অস্বীকার পাঞ্জাবি কৃষি বিজ্ঞানের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

151735-ongnjdcsrk-1607445812

নিউজ ডেস্ক : জাতীয় কৃষি বিলের বিরুদ্ধে কৃষক আন্দোলন পৌঁছে গেল ভারতীয় ফার্টিলাইজার এসোসিয়েশন এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান পর্যন্ত।পাঞ্জাবির কৃষিবিজ্ঞানী এবার মঞ্চে সরাসরি কেন্দ্রীয় মন্ত্রীর হাত থেকে পুরস্কার নিতে অস্বীকৃতি জানিয়ে কৃষক আন্দোলনের সমর্থনে স্লোগান দেন।তিনি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বলেছেন, যখন আমাদের কৃষকরা রাস্তায় প্রচন্ড শীতের মধ্যে অবস্থান করছেন ঠিক সেইসময় আমার বিবেক এই পুরস্কার নিতে আমাকে বাধা দেয়।

ভারতীয় ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের তরফ থেকে পাঞ্জাব কৃষি বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞানী বারিন্দার পাল সিং কে গোল্ডেন জুবিলি আওয়ার্ড অফ এক্সেলেন্স এর জন্য মনোনীত করা হয়েছিল এবং সেই পুরস্কার গ্রহণের জন্য তাকে গতকাল আমন্ত্রণ করা হয় নয়াদিল্লিতে। কিন্তু অনুষ্ঠান মঞ্চে তিনি কেন্দ্রীয় সার এবং রাসায়নিক মন্ত্রী সদানন্দ গৌড়ার হাত থেকে পুরস্কার নিতে সরাসরি অস্বীকৃতি জানান এবং পরিবর্তে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে লেখা একটি চিঠি সমর্থন করেন যাতে তিনি জাতীয় কৃষি বিল প্রত্যাহারের দাবি জানান।

তিনি অনুষ্ঠান মঞ্চে বলেন,”আমার একটা বিনম্র অনুরোধ আছে, আমি এই সংকটের সময় যখন কৃষকরা রাস্তায় তখন আমি এই পুরস্কার গ্রহণ করতে পারিনা। আমার বিবেক আমাকে এটা গ্রহণ করতে অনুমতি দেয় না।আমি চাই আমরা যাতে একত্রে কাজ করতে পারি।আমি যে কাজ করি তা কৃষকদের জন্য এবং দেশের জন্য করি।আমি এই পুরস্কার গ্রহণ করলে নিজেকে অপরাধী মনে হবে।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর