লোকসভা ভোটের প্রস্তুতি শুরু করল এসডিপিআই

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp-Image-2024-01-04-at-20.28.08_cd122ba3

২০২৪ এর লোকসভা ভোটের ঘোষণা এখনও মাস দুয়েক বাকি। এর মধ্যে পশ্চিমবঙ্গে ভোটের প্রস্তুতি শুরু করে দিল এসডিপিআই। আজ রাজ্য অফিসে রাজ্য কার্যকরী কমিটির সভায় দশটি লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় উপস্থিত জাতীয় সভাপতি এম কে ফায়জী এ সিদ্ধান্তে শিলমোহর দেন।

সভায় ইনডিয়া জোটের নড়বড়ে অবস্থার জন্য উদ্বেগ প্রকাশ করে ইনডিয়া জোটে এখনও যাদের নেওয়া হয়নি তাদের নিয়ে জোটকে শক্তিশালী করার আহ্বান জানান হয়।

বাবরী মসজিদের স্থানে রামমন্দির উদ্বোধন অনুষ্ঠানে বিজেপি বিরোধী দলগুলির উপস্থিত হওয়ার আগ্ৰহ কে দুর্ভাগ্যজনক বলে সভায় সিদ্ধান্ত গ্ৰহণ করা হয়। রামমন্দির উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করলে দলগুলির বিজেপি বিরোধীতা বিশ্বাসযোগ্যতা হারাবে বলে মন্তব্য করা হয়।

উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়ার বিষয়ে বিজেপি সহ সব দলই তাদের সাথে চালাকি করছে। আজকের সভা দাবি করছে ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত দেশে বসবাসরত সকলকে নিঃশর্ত নাগরিকত্ব দিতে হবে।

আগামী ২২ – ২৫ জানুয়ারি কলকাতায় হতে চলা ফ্যাসীবাদ বিরোধী মহাসম্মেলন কে ইতিবাচক পদক্ষেপ বলে স্বাগত জানান হয় এবং সামনে গোটা রাজ্য জুড়ে ফ্যাসিবাদ বিরোধী সচেতনতা সৃষ্টিতে সাহায্য করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। এবং এই সম্মেলনকে সফল করার জন্য দল সর্বত্র সহযোগিতা করবে বলে সিদ্ধান্ত হয়।

ইউনিয়ন সরকার দেশের অধিকাংশ নাগরিককে বেনাগরিক করে দাস-শ্রমিক বানানোর কর্মসূচির অংশ হিসেবে আট কোটি নব্বই লক্ষ শ্রমিককে একশো দিনের কাজ প্রকল্প থেকে বাদ দিয়েছে। অজুহাত দেখিয়েছে তাঁরা কার্ডের সাথে আধার নং যোগ করেননি। এটা বেনাগরিক করে দাস-শ্রমিক বানানোর ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়। আজকের সভা দাবি করছে আধার নং যোগ করা বাধ্যতামূলক করার নিয়ম বাতিল করতে হবে এবং প্রকল্প থেকে বাদ দেওয়া শ্রমিকদের একশো দিনের প্রকল্পে যুক্ত করতে হবে।

গত রবিবার আরএসএস এর কেন্দ্রীয় কমিটির সদস্য ইন্দ্রেস কুমার” রাম মন্দির, রাষ্ট্রীয় মন্দির ” নামের একটি বই উদ্বোধন অনুষ্ঠানে মুসলিম সহ অন্যান্য অহিন্দুদের প্রতি আহ্বান জানিয়েছেন ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধন এর সময় নিজ নিজ ধর্মীয় প্রতিষ্ঠানে জয় শ্রী রাম স্লোগান দেওয়ার জন্য। এসডিপিআই রাজ্য কমিটি এর তীব্র সমালোচনা করে এবং একে গণহিন্দুত্বকরণ প্রক্রিয়ার অংশ বলে মনে করে। সাথে আশংকা প্রকাশ করে অল্প মুসলিম অধ্যুষিত এলাকায় মুসলিমদের জোর করে ধর্মীয় স্থানে জয় শ্রী রাম স্লোগান দেওয়ানোর চেষ্টা করবে। আজকের সভা রাজ্য সরকারের কাছে দাবি করছে বাংলার কোন জায়গায় যাতে এ ধরনের কোনো কিছু না ঘটে সে দিকে নজর রাখা ও সতর্ক থাকার জন্য।
সভায় সভাপতিত্ব করেন রাজ্য সভাপতি তায়েদুল ইসলাম এবং উপস্থিত ছিলেন রাজ্য কমিটির ১৯ জন সদস্য।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর