প্রতিবাদী মুসকান পাঠানের মেয়েঃ মুসকানের বাবা হোসেন খান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মুসকানের বাড়ীতে মানবিক সংগঠন।
মুসকানের বাড়ীতে মানবিক সংগঠন।

এনবিটিভি ডেস্কঃ  রবিবার মহারাষ্ট্রের এক সংগঠন মুসকানের সাহসিকতার জন্য বিশেষ পুরস্কার তুলে দেয়। সেদিন প্রতিবাদী মুসকানের বাবার সঙ্গে কথা বলার সময় তিনি মুচকে হেঁসে গর্ব করে বলেন, “মুসকান পাঠানের মেয়ে।”

উল্লেখ্য, কর্ণাটকের হিজাব বিতর্কে কলেজে একদল গেরুয়া বাহিনী মুসকানকে ঘিরে ধরার সময় আল্লাহু আকবর স্লোগান সারা দেশ তথা বিশ্বে ছড়িয়ে পড়েছে। সারাদেশ থেকে ব্যাপক সমর্থন পেয়েছে তাতে আনন্দ প্রকাশ করেছে মুসকান খানের পরিবার।

এদিন সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় পরিবার জানায়, “মুসকান একজন খুব ধার্মিক মেয়ে, সে স্রষ্টার সাথে সংযোগের গুরুত্বে বিশ্বাস করে। এমনকি প্রতিদিন তাহাজ্জুদের নামাজ (মধ্যরাতের নামাজ) আদায় করে। সাধারণত পাঠান মহিলারা খুবই সাহসি হয়ে থাকে তাই মুসকানের বাবার এই বক্তব্য মেয়ের সম্পর্কে।

মুসকানের ভাইরাল ভিডিও।

পরিবার আরও জানিয়েছেন যে, “মুসকান একজন আইনজীবী হতে চেয়েছিল, তবে অনেক শুভাকাঙ্ক্ষী এখন তাকে সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি শুরু করার পরামর্শ দিচ্ছেন। ইনশাআল্লাহ, আমরা তার উন্নত শিক্ষার জন্য একজন ভালো মানুষ হতে এবং তার জাতির সেবা করার জন্য যথাসাধ্য চেষ্টা করব।”

হোসেন খান তার পরিবার সম্পর্কে গুজব এবং ভুয়া খবর নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “আমাদের প্রতিপক্ষরা যখন কোটি কোটি টাকা উপহার, পুরস্কার ইত্যাদির মতো গুজব ও ভুয়া খবর ছড়ায়, তখন তা সহজেই উপেক্ষা করা যায়। কিন্তু আমাদের নিজেদের লোকেরা যখন তা করে এবং আমরা হতাশ হয়ে পড়ি, তখন তা কষ্ট দেয়।”

মহারাষ্ট্র ভিত্তিক সংগঠন মহারাষ্ট্র সক্রিয় ফোরাম গাজিউদ্দিন রিসার্চ সেন্টার, তাহজিব ফাউন্ডেশন ও সাদা ফাউন্ডেশনের সদস্যরা মুসকানকে অভিনন্দন জানাতে গিয়েছিলেন।

সফররত সদস্যদের সরফরাজ আহমেদ বলেন, “আমাদের সফরের উদ্দেশ্য ছিল মুসকানের সাংবিধানিক অধিকার রক্ষা করা। মুসকানের সাহসিকতার প্রশংসা যোগ্য।  

 এদিন মুসকানের পরিবার সহ উপস্থিত সকল সদস্য সেখানে “ভারতের সংবিধানের প্রস্তাবনা” পাঠ করেন। মুসকানের হাতে বিশেষ উপহার তুলে দেয় মহারাষ্ট্র ভিত্তিক সংগঠন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর