“ভারতে মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেওয়া উচিৎ,” বিহারের বিজেপি বিধায়ক হরি ভূষণ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বিজেপি বিধায়ক হরি ভূষণ।
বিজেপি বিধায়ক হরি ভূষণ।

এনবিটিভি ডেস্কঃ বিহারের বিজেপি বিধায়ক হরি ভূষণ ঠাকুর ভারতের মুসলিমদের বসাবসের অধিকারের বিষয়কে খোঁচা দিয়ে বলেন, মুসলমানরা ভারতে থাকতে চাইলে অবশ্যই দ্বিতীয় শ্রেণীর নাগরিক হিসাবে বসবাস করতে হবে। ভারতে থাকতে হলে সংবিধান নয় বরং হিন্দুত্ব’র কথা মেনে চলতে হবে।

ক্ষমতাসীন বিজেপির বিহারের বিধায়ক, হরি ভূষণ ঠাকুর মুসলিম বিদ্বেষী মন্তব্য করে বলেন,  মুসলমানদের জন্য ১৯৪৭ সালে একটি পৃথক রাজ্য তৈরি করা হয়েছিল (পাকিস্তান)। যদি তারা ভারতে থাকতে পছন্দ করে তবে তাদের অবশ্যই দ্বিতীয় শ্রেণীর নাগরিক হিসাবে বসবাস করতে হবে। তাদের নির্বাচনী অধিকার থেকে ছিনিয়ে নিতে হবে।

বিধায়ক টুইটারে প্রকাশিত একটি ভাইরাল ভিডিওতে বলতে শোনা যায়, “মুসলিমরা আইএসআই-এর একটি এজেন্ডা। তাদের মূল উদ্দেশ্য ইসলামী রাষ্ট্র তৈরি করা। তারা (মুসলিম) মানবতার শত্রু। ভারতে তারা মোটেও সংখ্যালঘু নয়। তাদের সংখ্যালঘু বলা সংবিধানের সঙ্গে ব্যঙ্গ ছাড়া কিছুই নয়। তাদের নিজস্ব একটি দেশ দেওয়া হয়েছে। তারা বিশ্বকে একটি ইসলামিক রাষ্ট্রে পরিণত করার এজেন্ডা চালাচ্ছে।”

প্রসঙ্গত, অনেল বিশেষজ্ঞ বলেন, বিজেপি বিধায়ক রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (আরএসএস) এর মতবাদকে পুনরাবৃত্তি করছেন। ইতিপূর্বে মুসলমানদের দেশে বসবাসের অধিকারের কথা আরএসএস সন্ধেহের চোখে দেখেছে। অতীতে সুব্রহ্মণ্যম স্বামী সহ আরও অনেক বিজেপি নেতা প্রকাশ্যে আরএসএস-এর মুসলিম বিদ্বেষী মনভাবকে প্রকাশ করতে দেখা গিয়েছে।

স্বাধীন ভারতের সংবিধান যেখানে শেষ কথা বলে সেখানে হিন্দুত্ববাদী আরআরএস দেশ বিরোধী কার্যক্রম অভিযান করে বেড়াচ্ছে। অনেক বার আরএসএস এর দেশদ্রোহী কাজের জন্য নিষেধাজ্ঞা করা হলেও আজ বিজেপি’র ছায়াতলে কাজ করে বেড়াচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর