ত্রিপুরা থেকে শিক্ষা নিন, বিজেপির বিষ গলায় নেবেন না : মানিক সরকার

নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গের সাধারণ জনগণের উদ্দেশ্যে বিজেপির প্রলোভনে পা দেওয়ার বিরুদ্ধে সতর্ক বার্তা উচ্চারণ করলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি বাংলার সমস্ত জনসাধারণকে ত্রিপুরার উদাহরণ থেকে শিক্ষা নিতে অনুরোধ করেন। তিনি বলেন, যদি আপনারা সময় পান একবার বাংলাভাষী আমার রাজ্য ত্রিপুরা থেকে ঘুরে আসুন। পথ চলতি যে কোন মানুষ আপনাকে বলতে পারবে তারা কি সর্বনাশ করেছে বিজেপিকে সমর্থন করে।

তিনি বলেন, বিজেপি নির্বাচনের আগে চাকরির যে সমস্ত ভুয়া প্রলোভন দেখিয়ে ক্ষমতায় এসেছিল তা আদৌ পূরণ তো করেইনি বরং চাকরি ছাড়া করা হয়েছে অনেককে। রাজ্য সরকারের কর্মচারীদের বাকি পড়ে রয়েছে বহু ডি এ। তিনি আরো বলেন, ত্রিপুরায় এখন রোজ মৃতদেহ মেলে। পশ্চিমবঙ্গের তৃণমূলের সাধারণের স্তরে নেতাদের মতো কাটমানি খাওয়ায় অভ্যস্ত ত্রিপুরার মন্ডল নেতৃত্ব সিদ্ধহস্ত। তার রাজ্যে গণতন্ত্রের ছায়াটুকু ও নেই বলে তিনি মন্তব্য করেন। সেজন্য তিনি রাজ্যের আপামর জনসাধারণকে সাম্প্রদায়িক শক্তির বিষাক্ত ছোবল থেকে রাজ্যকে বাঁচিয়ে ধর্মনিরপেক্ষ শক্তির পাশে দাঁড়ানোর অনুরোধ করেন।

তিনি বলেন ত্রিপুরার সাধারণ মানুষ এখন অপেক্ষায় আছে আবার কবে নির্বাচন আসবে আর তারা সঠিক সরকার নির্বাচন করবেন। ত্রিপুরার মানুষ যে ভুল করেছে এই ভুল যাতে এ রাজ্যের মানুষ না করেন তার জন্য সিপিআইএমের পলিটব্যুরো সদস্য এবং বিশিষ্ট বাম নেতা, বাংলাভাষী ত্রিপুরার তিনবারের নির্বাচিত মুখ্যমন্ত্রী সবাইকে অনুরোধ করেন গতকাল পশ্চিমবঙ্গের বীরভূমে আয়োজিত এক ট্রাক্টর মিছিলের পর অনুষ্ঠিত হওয়া জনসভায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *