হোম সেন্টারেই হবে উচ্চমাধ্যমিক, মাধ্যমিক নিয়ে ধোঁয়াশা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

OIP

জুন মাসের প্রথমে মাধ্যমিক ও দ্বিতীয় সপ্তাহ থেকে উচ্চমাধ্যমিক শুরু হওয়ার কথা থাকলেও, করোনার মত পরিস্থিতির দিকে লক্ষ্য রেখেই তা স্থগিত করে দেওয়া হয়। যারফলে, প্রবল অনিশ্চয়তা তৈরি হয়ে ছাত্রছাত্রীদের মধ্যে। এই সমস্ত বিষয়গুলিকে সামনে রেখে আজ বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর। শোনা যাচ্ছিল, মাধ্যমিক – উচ্চমাধ্যমিকের ভবিষ্যত নিয়ে আজই সিদ্ধান্ত নিতে পারেন শিক্ষামন্ত্রী।

এই জন্যই আজ বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যানময় গঙ্গোপাধ্যায়, এবং উচ্চশিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাসের। এছাড়াও উপস্থিত থাকার কথা ছিল মনীশ জৈনের। তবে শোনা যাচ্ছে, করোনার জেরে ফের পিছোতে চলেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। যদিও এর আগে একাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল হওয়ায়, স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছিল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক নিয়ে। তাহলে কি বাতিলের খাতায় এই দুই পরীক্ষা ?

যদিও সকল বিতর্ক উড়িয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের মত দুটি গুরুত্বপূর্ণ পরীক্ষা কোনোভাবেই বাতিল করা যায়না।
তবে বলা হচ্ছে, নিজেদের হোম সেন্টারেই ছাত্র-ছাত্রীরা দিতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। তবে নির্দিষ্ট কোনো দিনক্ষণ এখনও পর্যন্ত চূড়ান্ত না থাকলেও , শোনা যাচ্ছে কোভিড পরিস্থিতি মিটলেই হতেপারে এই দুই পরীক্ষা। তবে এই বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত চূড়ান্ত করবেন মুখ্যমন্ত্রী। এমনটাই ইঙ্গিত ব্রাত্য বসুর।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর