বিধানসভায় নেই বাম কংগ্রেস, জন্মদিনে জ্যোতি বসুকে শ্রদ্ধা জানালেন নৌশাদ সিদ্দিকী, সঙ্গে তৃণমূল বিধায়করা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210708_192110

নিউজ ডেস্ক : বিধানসভার ইতিহাসে এই প্রথমবার প্রাদেশিক আইনসভায় নেই কোনো বাম কংগ্রেস বিধায়ক। তবে সেই জন্য রাজ্যে বাম আন্দোলনের পথপ্রদর্শক জ্যোতি বসুর জন্মদিন পালনে কোনো খামতি ছিল না আজ। বিধানসভায় বাম কংগ্রেসের তরফে একমাত্র আশার আলো নৌশাদ সিদ্দিকী। তিনি শ্রদ্ধা জানান জ্যোতি বসুকে। রাজনৈতিক ভেদাভেদ ভুলে তার সঙ্গে তিন বারের মুখ্যমন্ত্রীকে শ্রদ্ধা জানান তৃণমূলের বিধায়করাও।

 

 

জ্যোতি বসুর মন্ত্রিসভার সদস্য ছিলেন বঙ্কিম ঘোষ এবং পরেশ অধিকারী। এবারের বিধানসভাও রয়েছেন তাঁরা। তবে জার্সি বদলেছেন দু’জনই। বঙ্কিমবাবু এখন বিজেপি বিধায়ক আর পরেশবাবু তৃণমূলে। এদিন তাঁরাও শ্রদ্ধা নিবেদন করেন। ছিলেন কামারহাটির বিধায়ক মদন মিত্রও। প্রকাশ্যেই তিনি নিজেকে জ্যোতি বসুর ‘ফ্যান’ বলে দাবি করেছিলেন। এদিন বিধানসভায় নিজের ‘গুরু’কে শ্রদ্ধা জানিয়েছেন মদন মিত্রও। সবমিলিয়ে বাম বিধায়ক শূন্য বিধানসভায় সাড়ম্বরেই পালিত হল প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মবার্ষিকী। তবে দলীয় নেতা হিসেবেও বিধানসভায় আসতে দেখা যায়নি কোনও বাম নেতাকে। তবে রাজ্যজুড়ে বিভিন্ন এলাকায় জ্যোতি বসুর জন্মবার্ষিকী পালিত হয়েছে।

 

 

ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় বাম কংগ্রেসের অনুপস্থিতিতে অসন্তোষ প্রকাশ করেছেন। এই জন্য রাজ্যে বিধান পরিষদ তৈরি করে সেখানে বাম কংগ্রেসের উপস্থিতি নিশ্চিত করতে চায় রাজ্যের শাসক দল। এমন ইঙ্গিত পাওয়া গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পরিষদীয় মন্ত্রী পার্থ চ্যাটার্জির তরফ থেকে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর