আবারও অনাস্থার ডাক তৃণমূলের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210703-WA0013

2021এর পশ্চিমবঙ্গ রাজ্যে বিধান সভা নির্বাচনের পর থেকেই যেমন ঘাসফুলে বেড়েছে যোগদানের হিড়িক তেমনি দলের অভ্যন্তরে ছাইচাপা আগুনের মতো বাড়ছে গোষ্ঠীদ্বন্দ্ব। বুথ স্তরে বা পঞ্চায়েতে একের পর এক নেতৃত্বের বিরুদ্ধে অনাস্থা আনা হচ্ছে। তেমনি আজ রঘুনাথগঞ্জ ৫৯ নম্বর বিধানসভা কেন্দ্রে তথা ২ নম্বর ব্লকের জোতকমল গ্রাম পঞ্চায়েতের প্রধান অনাস্থা প্রস্তাবের আগেই পদ থেকে ইস্তফা দিলেন। অপরদিকে, ওই ব্লকেরই শেখালিপুর গ্রাম পঞ্চায়েত উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাশ করলো ব্লক তৃণমূল নেতৃত্ব। ঘটনায় রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে। পাশাপাশি আবারও শাসক দলের মধ্যে গোষ্ঠী কোন্দলের বিষয়টি প্রকাশ্যে চলে আসে। কারণ, গতবছর জেলা নেতৃত্বে রদবদলের ফলে গোষ্ঠী দ্বন্দ্ব প্রকট হয়ে ওঠে। রঘুনাথগঞ্জ 2 নম্বর ব্লকে সাংগঠনিক রদবদলের পর থেকেই নিচু স্তরের নেতৃত্ব বদলের সময় দুই গোষ্ঠীর মধ্যে গণ্ডগোলকে কেন্দ্র করে উত্তেজনার পরিস্থিতির সৃষ্টি হয়। তখনই, জোতকমল গ্রাম পঞ্চায়েতের প্রধান বাপি ঘোষকে দল থেকে বহিষ্কার করতে চায় স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব। কিন্তু, উচ্চ নেতৃত্বের সম্মতি না মেলায় তা স্থগিত হয়ে যায়। সেই থেকে দুই গোষ্ঠীর মধ্যে ভেতর ভেতরে আক্রোশ চলতেই থাকে। সেই পুরনো রেশারেশির জেরে আজ ওই দুই, প্রধান ও উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থার ডাক দেয়। অনাস্থাকে ঘিরে 2 অঞ্চল অফিসে প্রশাসনের নিরাপত্তা ছিলো চোখে পড়ার মতো । এই পরিপেক্ষিতে শেখালিপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সামজাদ শেখ(ভিখু) জানান,

<span;>” আমি সিপিএম থেকে 16/3/ 2017 সালে তৃণমূল কংগ্রেসে  মমতা ব্যানার্জির বাংলার উন্নয়নে দেখে যোগদান করি ও যোগদান করার পর থেকেই  নিষ্ঠার সাথে কাজ করে চলেছি । আমি সর্বদা সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার চেষ্টা করেছি । তিনাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান ব্যাক্তিগত আক্রমণেই এই অনাস্থা ডেকেছেন তৃণমূল ব্লক নেতৃত্ব। এবং বলেন আমি পুরনো কর্মী হলেও তৃণমূলের নতুন কর্মীরা এসে তাদের মনমতো নেতা পছন্দ করে চলেছেন অনবরত এবং দায়িত্ব অর্পণ করছেন তাদের পছন্দ মতো। তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটির নেতৃত্বরা বিগত কয়েকদিন আগে জানিয়েছিলেন  রাজ্য কোনো অনাস্থা করার মতো পরিস্থিতি তৈরি হলে  রাজ্যের অনুমতি নিতে হবে। কিন্তূ অনুমতি ছাড়াই এই অনাস্থা হলো কি করে? এছাড়াও তিনি বলেন আজ এই অনাস্থাতে আমি  অংশগ্রহণ করনি তাই আমি এই উপপ্রধান পদ থেকে ইস্তফা দিচ্ছিনা? এবং তিনি আরোও বলেন আমি তৃণমূল কংগ্রেস ছিলাম,আছি, এবং ভবিষ্যতে থাকবো।”

পরিশেষে এই ঘটনা তৃণমূল কংগ্রেসের উচ্চ নেতৃত্বকে জানাবেন বলে জানান। এই গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে প্রতিক্রিয়া দিয়ে ক্ষোভ উগ্রে দেন জাতীয় কংগ্রেসের রঘুনাথগঞ্জ ২ নম্বর ব্লকের সভাপতী আবুল কাসেম বিশ্বাস তিনি বলেন  তৃণমূলের নেতারা চাওয়া পাওয়া নিয়েই ব্যতিব্যস্ত এই তাদের গোষ্ঠীদ্বন্দ্ব।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর