বেসরকারি নার্সিংহোমে প্রসূতি মহিলার মৃত্যু ঘিরে চাঞ্চল্য, ভাঙচুর নার্সিংহোম

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

nursing home

এনবিটিভি,নদীয়া: চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ তুলে নদীয়ার কৃষ্ণনগরের একটি বেসরকারি নার্সিংহোমে ভাঙচুর করল রোগীর বাড়ির আত্মীয় পরিজনরা। অভিযোগ নদীয়া কৃষ্ণনগর কোতোয়ালি থানার অন্তর্গত ৮১/২ জয়নাল আবেদিন রোডের চাঁদ সড়ক এলাকায় বেসরকারি টিউলিপ নার্সিংহোমে কৃষ্ণগঞ্জ থেকে আসা ১৮ বছরের এক প্রসূতি মহিলাকে ভর্তি করা হয়।

 

রাতে ওই মহিলার অস্ত্রপ্রচার হয়। তার একটি পুত্রসন্তান জন্মগ্রহণ করে। এরপর ওই প্রসূতির শারীরিক অবস্থার অবনতি হলে অন্য নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়। কিন্তু সেই নার্সিংহোমে মহিলাটিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। তারপরে ফের তাকে টিউলিপ নার্সিংহোমে আনা হয়। সেখানেই রোগীর পরিজনরা মারধর এবং নার্সিংহোম ভাঙচুর করে বলে অভিযোগ করা হয় নার্সিংহোম কর্তৃপক্ষের তরফে।

ভাঙচুর নার্সিংহোমের খণ্ড চিত্র ।

প্রসূতির পরিবারের দাবি, ওই গৃহবধূর বিভিন্ন শারীরিক সমস্যা থাকা সত্ত্বেও সেগুলির গুরুত্ব না দিয়েই চিকিৎসকরা তার অস্ত্রপ্রচার করে। যার ফলে রোগীর মৃত্যু ঘটে। তবে প্রসূতি মহিলা মারা গেলেও বাচ্চাটি সুস্থ আছে বলে জানা গেছে। যদিও সম্পূর্ণ বিষয়টি অস্বীকার করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ। তাদের দাবি, ওই রোগীর শরীরে হাই প্রেসার এবং সুগার আগে থেকেই ছিল। কিন্তু সে বিষয়ে চিকিৎসকের কাছে পুরোটাই অস্বীকার করেছে রোগীর পরিবার। সেই কারণেই অস্ত্রপ্রচার করার পর রোগীর শারীরিক অবস্থার অবনতি ঘটে।

তবে গোটা ঘটনার তদন্ত নেমেছে কৃষ্ণনগর কোতোয়ালি থানার পুলিশ। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর