সংবিধানের প্রস্তাবনা পাঠের কর্মসূচি, রাজ্যে জুড়ে ৭৩ তম প্রজাতন্ত্র দিবস পালন ওয়েলফেয়ার পার্টির

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ওয়েলফেয়ার পার্টির  রাজ্যে অফিসে ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন চলছে।
ওয়েলফেয়ার পার্টির রাজ্যে অফিসে ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন চলছে।

এনবিটিভি, কলকাতাঃ ৭৩তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া-র রাজ্য পার্টি অফিস সহ রাজ্যের একাধিক প্রান্তে জাতীয় পতাকা উত্তোলন ও সংবিধানের প্রস্তাবনা পাঠের মধ্যে দিয়ে এই ঐতিহাসিক দিনটি মহাসমারোহে উদযাপন করল।

উল্লেখ্য, প্রতিটি ভারতবাসীর জন্যই ২৬ জানুয়ারি দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কুচকাওয়াজ, বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভারতকে ব্রিটিশ শাসনের হাত থেকে মুক্ত করা কোনও সহজ কাজ ছিল না। দেশের বীর সন্তান, স্বাধীনতা সংগ্রামীদের আত্মত্যাগ, বলিদানের ফসল স্বাধীনতা। দীর্ঘ আন্দোলনের পর ১৯৪৭ সালে ১৫ অগাস্ট স্বাধীনতা লাভ করে ভারত। এবার ২৬ জানুয়ারি দেশের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস।

সংবিধান হল দেশের আত্মা, তাই এটাকে রক্ষা করতে সকল নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। আজ সেই দিকে লক্ষ্য রেখে সারা রাজ্যে জুড়ে সংবিধানের প্রস্তাবনা পাঠের মাধ্যমে প্রজাতন্ত্র দিবসটি পালন করে ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া।

এদিন রাজ্য পার্টি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করছেন রাজ্য সম্পাদক জালালউদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন রাজ্য ট্রেজারার মামুন আকতার হোসেন, FITU-র রাজ্য সাধারণ সম্পাদক মহিনুর জামান সহ অন্যান্য নেতৃত্ব।

অন্যদিকে দক্ষিণ ২৪ পরগণার বজবজ ও ডায়মন্ড হারবারে জাতীয় পতাকা উত্তোলন করেন ওয়েলফেয়ার পার্টির শ্রমিক সংগঠন FITU-র রাজ্য সভাপতি সেখ মোজাফফর, জেলা সভাপতি সেখ সরিফুল ইসলাম, জেলা সম্পাদক কুরবান আলি লস্কর সহ অন্যান্য নেতৃত্ব।

অপর দিকে পূর্ব মেদনীপুর জেলার তমলুকের ধর্ণা মঞ্চের ১৭তম দিনে জাতীয় পতাকা উত্তোলন করেন রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান, জেলা সম্পাদক সেক আমেনুল ইসলাম প্রমুখ ব্যক্তিত্ব।

এছাড়া উত্তর ২৪ পরগণা জেলার দেগঙ্গাতে জাতীয় পতাকা উত্তোলন করেন পার্টির রাজ্য সহ-সভাপতি আব্দুন নঈম সহ অন্যান্য নেতৃত্ব। মুর্শিদাবাদ জেলার ফারাক্কা ও জঙ্গীপুরে জাতীয় পতাকা উত্তোলন করেন যথাক্রমে পার্টির দক্ষিণ মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার ভারপ্রাপ্ত জেলা সভাপতি সাহিত্যিক এম.এ.হান্নান, রাজ্য সম্পাদক আবু তাহের আনসারী ও জেলা সম্পাদক মহঃ আবেদ হোসেন প্রমুখ।

এদিন জাতীয় পতাকা উত্তোলনের পরে সংবিধানের প্রস্তাবনা পাঠের কর্মসূচি নেওয়া হয়। অন্য দিকে মালদা জেলা পার্টি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করেন রাজ্য সম্পাদক মুহাঃশাহাজাহান আলী। সাথে ছিলেন আরাফাত আলী, জেলা সভাপতি ইউসুফ আলী,জেলা সম্পাদক জানিউল ইসলাম,প্রমুখ ব্যক্তিত্ব।  অন্যদিকে নদীয়া জেলার করিমপুরে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা সহ সভাপতি নজরুল ইসলাম ও জেলা সম্পাদক শাহাবুদ্দিন মন্ডল।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর