ইউপি নির্বাচনঃ বুলডোজার বিজেপিকে গতিশীলতা দেয় ভোট প্রচারে যোগী আদিত্যনাথ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

যোগী আদিত্যনাথ।
যোগী আদিত্যনাথ।

এনবিটিভি ডেস্কঃ  উত্তরপ্রদেশ নির্বাচনী প্রচারে নানান কৌশল অবলম্বন করে প্রচার অভিযান চালাচ্ছে বিজেপি সরকার। এবার বুলডোজারের দেখা মিলছে যোগী আদিত্যনাথের নির্বাচনী সভাতে। মঞ্চে অনেক বার যোগী দাবী করে বলেন, বুলডোজার বিজেপি-কে শক্তি দান করে।

যোগী আদিত্যনাথ নির্বাচনী মঞ্চ থেকে বলেন, “আমাদের একটি বিশেষ মেশিন আছে যা আমরা এক্সপ্রেসওয়ে এবং হাইওয়ে নির্মাণের জন্য ব্যবহার করছি। একই সময়ে, আমরা এটি ব্যবহার করছি মাফিয়াদের দমন করতে যারা তাদের সম্পত্তি তৈরি করার জন্য মানুষকে শোষণ করেছিল।”

 এরপর তিনি জনতাকে জিজ্ঞাসা করেন, “আপনারা কি মাফিয়ার বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে খুশি?” জনতা হ্যাঁ দিয়ে সাড়া দেয়। ধীরে ধীরে বুলডোজার হয়ে উঠেছে বিজেপির ভোটের মাসকট।

এদিকে আদিত্যনাথ বলেন, পুলিশ রাজ্যে ১৮৪৮ কোটি টাকার অবৈধ সম্পত্তি ধ্বংস করেছে। বিজেপি নেতারা প্রায়ই তাদের বক্তৃতায় আজম খান, মুখতার আনসারি এবং আতেক আহমেদের কথা উল্লেখ করেন। যদিও তিনজনই বর্তমানে কারাগারে রয়েছেন। রাজ্য সরকার তিন নেতার বেশ কিছু বেআইনি সম্পত্তি দখল করে গুঁড়িয়ে দিয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি আদিত্যনাথ অযোধ্যার গোসাইগঞ্জে একটি সমাবেশে ভাষণ দিচ্ছিলেন। যেখানে মঞ্চের সামনে জনতা স্লোগান দিচ্ছিল, “ইউপি কি মজবুরি হ্যায়, বুলডোজার বহুত জারুরি হ্যায় অর্থাৎ বুলডোজার ইউপির জন্য প্রয়োজনীয়।”

পরের দিন সুলতানপুরে, ‘বাবা কা বুলডোজার’ লেখা সহ সমাবেশস্থলে আদিত্যনাথকে বেশ কয়েকটি বুলডোজার দিয়ে স্বাগত জানানো হয়।

সিনিয়র সমাজবাদী পার্টি নেতা উদবীর সিং বলেন, “বিজেপি তাদের অপকর্ম লুকানোর জন্য নাম তুলে ধরছে। তারা অপকর্মকে ঢাকার জন্য কয়েকটি নাম নিচ্ছে। এটা ঠিক যে তাদের কাছে কথা বলার মতো ইতিবাচক কিছু নেই। বুলডোজারটি দরিদ্রদের পিষে ফেলার জন্য ব্যবহার করা হয়েছে বিজেপি সরকার, এবার তা ভোট প্রচারে ব্যবহার করছে।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর