Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

দুই মহারথীর মহাযুদ্ধ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

image-17

~হাফিজুর রহমান, সহযোগী সম্পাদক, NBTV

শুরুটা করেছিলেন রমেশ সিপ্পি, দিলীপ কুমার, অমিতাভ বচ্চন কে শক্তি ছবিতে একসঙ্গে কাস্ট করে। শক্তির সফলতা দেখে সুভাষ ঘাই সওদাগর ফিল্মে দিলীপ কুমার আর রাজ কুমারকে কাস্ট করেন। এই ছবিটিও বক্স অফিসে সফল হয়। আমাদের টালিগঞ্জে এই ধরণের ব্যাপার ঘটে না বললেই চলে, একেই বাজেট নিয়ে টানাটানি, দ্বিতীয়ত আঞ্চলিক ছবির সীমিত বাজার বাধা হয়ে দাঁড়ায়।

ফিল্মের পোষ্টার

এই ধারণাকে ভেঙে দিয়েছেন পরিচালক শৈবাল মিত্র, নাসিরুদ্দিন শাহ আর সৌমিত্র চট্টোপাধ্যায়কে তাঁর ফিল্ম A Holy Conspiracy তে কাস্ট করে।
অনেক আগে নাসিরুদ্দিন শাহর সাক্ষাতকার নিয়েছিলাম। কথা প্রসঙ্গে সৌমিত্র চট্টোপাধ্যায়ের কথা এলো। সত্যজিৎ রায়ের নায়ক সম্বন্ধে কথা বলতে গিয়ে নাসিরের কন্ঠে ফুটে উঠেছিল শ্রদ্ধা, আর সৌমিত্র ও নাসিরের অভিনয়ে মুগ্ধ। এই দুজনকে এক ফ্রেমের তলায় এনে পরিচালক শৈবাল মিত্র আমাদের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছেন। কালকে রিলিজ হচ্ছে A Holy Conspiracy. আমরা অপেক্ষা করছি বড় পর্দায় ভারতের দুই মহারথীর যুগলবন্দী দেখার জন্য।
বছর চারেক আগে শুটিং শেষ হলেও কোভিডের জন্য আটকে পড়েছিল ফিল্মটি। অবশেষে অনেক কাঠখড় পোড়ানোর পর ফিল্মটি মুক্তি পাচ্ছে আগামীকাল। নাসির সৌমিত্র ছাড়াও A Holy Conspiracy তে অভিনয় করেছেন কৌশিক, অনূসুয়া, পার্থর মত স্টেজ অভিনেতারা। সঙ্গে সঙ্গত করেছেন বিপ্লব দাশগুপ্ত ও অমৃতা চট্টোপাধ্যায়। ফিল্মটির অন্যতম আকর্ষণ বিখ্যাত ফরাসি মূকাভিনেতা পার্থ প্রতীম মজুমদার। ছবির গল্প বলছি না সেটা পর্দায় দেখা ভালো। তবে একটু বলে দিই, ফিল্মের বিষয় বিজ্ঞান বনাম ধর্মান্ধতা। অনেক বছর আগে সত্যজিৎ রায় গণশত্রু ফিল্মে বিষয়টি ধরেছিলেন। সেই ট্র্যাডিশন বজায় রাখলেন পরিচালক শৈবাল মিত্র। তিনি দুঃখ করে এনবিটিভিকে জানালেন যে কোভিডের জন্য সময়মত ফিল্মটি রিলিজ করতে পারলেন না। এরমধ্যে আমরা হারিয়েছি সৌমিত্র চট্টোপাধ্যায় ও এই ফিল্মের অন্যতম অভিনেতা জগন্নাথ গুহকে। ওরা ফিল্মটির মুক্তি দেখে যেতে পারলেন না।
অপেক্ষার পালা শেষ, দেখা যাক শৈবাল মিত্রের ফিল্ম A Holy Conspiracy আমাদের প্রত্যাশা পূরণ করতে পারে কিনা।

আপনার মতামত প্রদান করুন!

সর্বাধিক পঠিত খবর

সর্বশেষ খবর