মঠবাড়িয়ায় অধ্যক্ষকে লাঞ্চিত করার প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

inbound8529842702143763916

জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ার সাফা ডিগ্রি কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত)বিনয় কৃষ্ণ বলকে অফিস সহকারী ফরিদা ইয়াসমিন কর্তৃক শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

২১ আগস্ট (শনিবার) সকাল ১১ টায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সর্বস্তরের শিক্ষকবৃন্দ কর্তৃক স্থানীয় মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রি কলেজে ‍এ সংবাদ সম্মেলনআয়োজন হয়।এ সময় স্থানীয় ও জাতীয় দৈনিকে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার গণমাধ্যমকর্মীরা ‍উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজিম উল হক। তিনি বলেন, ফরিদা ইয়াসমিন সাফা ডিগ্রি কলেজের একজন অফিস সহকারী। তিনি চাকরিবিধি অনুযায়ী তার ওপর আরোপিত দায়িত্ব পালন করতেন না বরং দায়িত্বের ব্যাপারে অবহেলা করতো। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) বিনয় কৃষ্ণ বল ইতিপূর্বে তাকে বারবার মৌখিকভাবে সতর্ক করলেও তার আচরণের কোনো পরিবর্তন হয়নি। তার কর্তব্য অবহেলা অন্য কর্মচারীদের কর্মস্পৃহায় নেতিবাচক প্রভাব ফেলে ছিল।

তিনি ‍আরো বলেন, সর্বশেষ গত ১৫ ‍আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে সরকার ঘোষিত কর্মসূচিতে তিনি কলেজে উপস্থিত হননি। ১৬ ‍আগস্ট সকাল ১০টা ১৫ মিনিটের দিকে অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল এ ব্যাপারে ফরিদা ইয়াসমিনকে জবাবদিহি করতে বললে তিনি তার উত্তর না দিয়ে বরং ক্ষিপ্ত হয়ে বিনয় কৃষ্ণ বলকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন, যে ঘটনার সিসিটিভি ফুটেজ কলেজের ক্যামেরায় ধারণকৃত রয়েছে। আমরা মনে করি এটি পুরো শিক্ষক সমাজের ওপর হামলা বলে পরিগণিত হয়েছে। এ ঘটনায় স্থানীয় থানায় ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর