মেসিকে ছাড়াই জয়ের হ্যাটট্রিক বার্সেলোনার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

barcelona-1

স্প্যানিশ সুপার কাপ, কোপা দেল রে এবং লা-লিগা। দু’ সপ্তাহের মধ্যে ভিন্ন তিনটি টুর্নামেন্টে লিওনেল মেসিকে ছাড়ায় জয় পেল বার্সেলোনা। কোচ রোনাল্ড কোম্যানের জন্য স্বস্তির খবর, তিন ম্যাচেই মেসিনির্ভরতা কাটিয়ে ওঠার বার্তা দিয়েছে তাঁর দল।

ঘরোয়া ফুটবলে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া মেসিকে ছাড়াই রবিবার লা-লিগায় খেলতে নেমেছিল বার্সেলোনা। এলচের বিরুদ্ধে ২-০ ব্যবধানে জয় পেয়েছে কাতালানরা। দুই মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও রিকি পুচের গোলে এলচেকে হারিয়ে লিগে দু’ নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের থেকে তিন পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে রয়েছে বার্সা। ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট বার্সার আর রিয়ালের পয়েন্ট ১৯ ম্যাচে ৪০। তবে ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

মাঝে অন্য দুটি প্রতিযোগিতায় হতাশাজনক পারফরম্যান্স করা বার্সেলোনাকে ভুগতে দেখা গেল লা-লিগাতেও। তবে এলচেকে হারিয়ে লিগ টেবিলের তিন নম্বরে উঠে এসেছে রোনাল্ড কোম্যানের দল। অ্যাওয়ে ম্যাচে ২-০ গোলে জিতল বার্সেলোনা। এ নিয়ে লিগে টানা চার ম্যাচ জিতল তারা৷ আর অ্যাওয়ে ম্যাচে টানা পাঁচ ম্যাচে জয়। খেতাব পুনরুদ্ধারের লড়াইয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত রয়েছে কোম্যানের দল৷

এদিন ম্যাচের শুরু থেকেই দাপট ছিল বার্সেলোনার। কিন্তু ওসমান দেম্বেলে, আঁতোয়ান গ্রিজমান ও মার্টিন ব্রাথওয়েটদের কোচের দুশ্চিন্তা বাড়াচ্ছিলেন৷ একের পর এক সুযোগ হারান বার্সার আক্রমণের এই ত্রয়ী৷ ফলে বার্সার গোল পেতে ৩৯ মিনিট অপেক্ষা করতে হয়।

বাঁ-প্রান্ত থেকে ব্রাথওয়েটের ক্রস প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের মাঝে নিয়ে এগিয়ে যান গ্রিজমান। গোলরক্ষক ও দুই ডিফেন্ডারের মাঝেই আলতো ছোঁয়ায় বলটা জালের দিকে পাঠিয়ে দিয়েছিলেন ফরাসি ফরোয়ার্ড। বলটা নিশ্চিতভাবেই গোল হচ্ছিল, গোললাইন পার হওয়ার আগে তাতে পা-লাগিয়ে গোলদাতার নামটা বদলে দেন ডি ইয়ং।

প্রথমার্ধে বার্সার দাপট দেখালও দ্বিতীয়ার্ধে আক্রমণ শানায় এলচে৷ তবে ৫৫ মিনিটে বার্সা গোলরক্ষকে একা পেয়েও গিয়েছিলেন এমিলিয়ানো রিগোনি। কিন্তু টের স্টেগেন শেষ মুহূর্ত পর্যন্ত স্নায়ুর লড়াইয়ে হার মানেননি। রিগোনির শট পা-দিয়ে আটকে দেন তিনি। প্রতি আক্রমণে ওঠা বার্সা ব্যবধান বাড়িয়ে ফেলার সুযোগ পেয়েছিল। দেম্বেলের দারুণ শট ঝাঁপিয়ে আটকে দেন এলচে গোলরক্ষক বাদিয়া।

৮৯ মিনিটে বাদিয়া আর পারেননি বার্সেলোনার আক্রমণ ঠেকাতে। ক্লান্ত এলচের রক্ষণকে দর্শক বানিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন ডি ইয়ং। বাঁ-পোস্টের কাছে ভিড় করা এলচে রক্ষণকে বোকা বানিয়ে ডি ইয়ং ক্রস করেন দূরের পোস্টের কাছে থাকা রিকে পুচকে৷ হেড গোল করে দলের জয় নিশ্চিত করেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর