বারুইপুরে ‘মনিষীচর্চা’ শিরোনামে সাড়ম্বরে পালিত হল ১২৫তম নেতাজীর জন্মজয়ন্তী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বারুইপুরে ১২৫তম নেতাজীর জন্মজয়ন্তী 
পালনের অনুষ্ঠান।
বারুইপুরে ১২৫তম নেতাজীর জন্মজয়ন্তী পালনের অনুষ্ঠান।

এনবিটিভি, বারুইপুরঃ  প্রতি বছর ২৩শে জানুয়ারি রাজ্যে তথা দেশের প্রতিটি প্রান্তে নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্ম দিবস সাড়ম্বরে পালন করা হয়। এবছরও ‘মনিষীচর্চা’শিরোনামে বারুইপুর প্রগতি সংঘের পরিচালনায় নেতাজীর ১২৫তম জন্মজয়ন্তী পালন করা হয়।

 উল্লেখ্য, করোনা কালে রাজ্যে যেখানে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ, সেখানে শতাধিক শিক্ষার্থীদের নিয়ে  পঠন পাঠন চালিয়ে আসছে বারুইপুর প্রগতি সংঘ। পড়ুয়াদের উপস্থিতিও ছিল বেশ চোখে পড়ার মতো।

এদিন করোনা বিধি মেনেই প্রগতি সংঘের বিশিষ্ট ব্যাক্তি প্রানতোষ সরদার এর উদ্যোগে নেতাজীর ১২৫তম জন্মজয়ন্তী সংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয়েছে। এদিন কবিতা আবৃতি, ও নাটক পরিবেষণ সহ নানান সংস্কৃতি কার্যক্রমের মাধ্যমে দিনটি অতিবাহিত করা হয়। বিশেষ করে নেতাজী সুভাষ চন্দ্র বসু সহ অন্যান্য বাঙালি মনিষীদের জীবন আদর্শর উপরে বক্তব্য রাখা হয়।

এদিন প্রানতোষ সরদার বলেন, “নেতাজী সুভাষ চন্দ্র বসু ছাড়াও আমাদের বাঙালি মনিষীদের জীবন আদর্শ নিয়ে চর্চা করতে হবে। ভারত বর্ষ স্বাধীনতা সংগ্রামে বাঙালীর অবদান অনস্বীকার্য। যদি আমরা তাঁদের জীবনের বিভিন্ন দিক গুলো নিয়ে চিন্তা ভাবনা করি তাহলে এই নেতাজী জন্মজয়ন্তী পালনে সার্থক হবে।”

 এদিনের অনুষ্ঠানে এলাকার শিক্ষানুরাগী ব্যাক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সামছাদ হোসেন, প্রতাপ নস্কর ও নারায়ণ নস্কর। আরও উপস্থিত ছিলেন ফজলুর রহমান ও আজিজুল সরদার সহ প্রমুখ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর