চিনারপার্ক কাছে আটঘরায় বস্তিতে আগুন, ঘটনাস্থলে দমকলের চারটি ইঞ্জিন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200602-WA0033

নিজস্ব সংবাদদাতা, চিনারপার্ক, এনবিটিভি : মঙ্গলবার সকাল সাড়ে এগারোটা নাগাদ আচমকাই আগুন লেগে গেল চিনার পার্কের কাছে আটঘরার বস্তিতে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় দমকলের চারটি ইঞ্জিন। পরে আরও একটি ইঞ্জিন পাঠানো হয়েছে বলে দমকল সূত্রে জানা গিয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে দমকলকর্মীদের সঙ্গে হাত লাগান স্থানীয় বাসিন্দারা। ঝুপড়িতে আগুন লাগায় হুহু করে ছড়িয়ে পড়ে আগুন। মূলত ঝুপড়িগুলিতে প্লাস্টিক ও দাহ্যবস্তু মজুত থাকায় দ্রুত একের পর এক ঘরে আগুন ছড়িয়ে পড়তে থাকে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝুপড়িগুলি থেকে ঘনঘন বিস্ফোরণের শব্দও আসতে থাকে। তবে অনুমান গ্যাস সিলিন্ডার ও টিভির পিকচার টিউব ফাটার জন্যই এই বিস্ফোরণ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দমকলে খবর দেওয়ার পরও ইঞ্জিন অনেক দেরিতে এসে পৌঁছায়। ফলে আগুন অনেকটাই ছড়িয়ে পড়েছে।

আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যান বিধাননগর পুরনিগমের ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজিজুল হোসেন মণ্ডল। অভিযোগ, তাঁকে ঘিরেই বিক্ষোভ দেখাতে শুরু করেন ঝুপড়িবাসীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে। বেলা দেড়টা নাগাদও আটঘরার অধিকাংশ ঝুপড়িতে ধিকিধিকি আগুন জ্বলতে দেখা গিয়েছে। যদিও দমকলকর্মীদের দাবি, আগুন নিয়ন্ত্রনে। তবে ঘটনাস্থলে সামাজিক দূরত্ববিধি শিকেয় উঠেছে। চোখের সামনে নিজেদের শেষ সম্বল পুড়ে যেতে দেখে কান্নায় ভেঙে পড়েছেন অনেকেই। প্রত্যক্ষদর্শীদের দাবি, কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। অনেক দূর থেকেই ধোঁয়া দেখা গিয়েছে। চিনার পার্ক থেকে কলকাতা বিমানবন্দরের দূরত্ব বেশিদূর নয়। তাই যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছে দমকলকর্মীরা। কিন্তু রাস্তা সংকীর্ণ হওয়ায় দমকল বাহিনীকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে বেগ পেতে হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিধ্বংসী আগুন পুড়ে ছাই হয়ে গিয়েছে আটঘরা বস্তির একাংশ।

যদিও দুপুর ২টো নাগাদ ঘটনাস্থল পরিদর্শনে আসেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, বিধাননগর পৌরনিগমের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর