কেবল ই-পাস ও স্মার্টকার্ডেই প্রবেশ, ১৩সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে কলকাতা মেট্রো

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200905-WA0106

এনবিটিভি ডেস্ক,কলকাতা,৫ই সেপ্টেম্বর:

চলতি সপ্তাহে রাজ্য সরকারের সঙ্গে বৈঠক শেষে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ জানায় আগামী ১৩ই সেপ্টেম্বর কলকাতা মেট্রো রেলের ট্রায়াল শুরু হচ্ছে। ১৩ই সেপ্টেম্বর NEET পরীক্ষা থাকায় কিছু বিশেষ ট্রেন চালানোর ঘোষনা করেছে রেল কর্তৃপক্ষ।

মেট্রো পরিসেবায় কিছু বদল আনতে চলেছে মেট্রো কতৃপক্ষ। তারা আপাতত মুম্বাই মেট্রো মডেলের ধাঁচেই চালু করেছে। কিছুদিন আগে মেট্রোরেল কতৃপক্ষ দাবি করেছিল কেবলমাত্র স্মার্টকার্ডে তারা যাত্রীদের প্রবেশাধিকার দেবে কিন্তু যেহেতু প্রত্যেক যাত্রীর স্মার্টকার্ড নেই সেহেতু তারা বিকল্প হিসেবে ই-কার্ডের ব্যবস্থা করেছেন। স্মার্টফোন, ডেস্কটপ, ল্যাপটপের মাধ্যমে বুক করা যাবে এই ই-পাস। যার মাধ্যমে যাত্রীরা একটি QR কোর্ড পাবেন ।সেটা দেখিয়েই প্রবেশ করতে পারবেন যাত্রীরা। যাত্রীদের জন্য থাকবে স্যানিটাইজেশনের ব্যবস্থা। আগামী ৮ ও ৯ সেপ্টেম্বর মেট্রো জেনারেল মনোজ যোশী পরিদর্শনে যাবেন সব ঠিক থাকলে ১৩ই সেপ্টেম্বর ট্রায়ালের মাধ্যমেই চালু হচ্ছে মেট্রোরেল।

মেট্রো কতৃপক্ষ জানায়, শারীরিক দুরুত্ব বজায় রাখতে প্রত্যেক স্টপেজে স্বাভাবিকের থেকে বেশি সময় দাঁড়াবে রেল। কন্টেনমেন্ট জোনে খুলবেনা দরজা। যাত্রীদের প্রবেশদ্বারে থাকবে থার্মাল স্ক্রিনিং। কোনো রকম উপসর্গ দেখা দিলে পাঠানো হবে স্থানীয় কোভিড সেন্টারে। কেবলমাত্র উপসর্গহীনরাই প্রবেশ করতে পারবেন। মাস্ক ছাড়া কোনো ভাবে প্রবেশ করতে দেওয়া হবে না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর