কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্বে বহাল থাকলেন সোনিয়া গান্ধী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200824-WA0024

কোনও সুরাহা হল না কংগ্রেসের বৈঠকে। সোনিয়া গান্ধিকেই আরও কিছু মাসের জন্য অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্বের থাকতে হবে। সোমবার দিল্লিতে কংগ্রেসের বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পূর্ণ মেয়াদি সভাপতি নির্বাচিত না হওয়া পর্যন্ত সোনিয়া গান্ধিকেই অন্তবর্তীকালীন সভাপতি হিসাবে দায়িত্ব পালন করতে হবে।

সম্প্রতি সোনিয়া গান্ধির পদত্যাগ চেয়ে ২৩জন কংগ্রেস নেতা চিঠি দেন। সংগঠনিক ভাবে কংগ্রেসের রাশ টেনে ধরতে তারা পূর্ণ মেয়াদি সভাপতি নির্বাচন করা দাবি জানান ওই চিঠিতে। এদিকে প্রিয়াঙ্কা গান্ধিও গান্ধি পরিবারের বাইরে কাউকে সভাপতি পদে বসাবার আহ্বান জানিয়ে ছিলেন। গত নির্বাচনের পর রাহুল গান্ধি সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর পর তাঁকে বার বার করে দলের ওই পদে ফেরার আর্জি জানালেন তিনি আগ্রহ প্রকাশ করেননি। পাশাপাশি রাহুল ছাড়াও প্রিয়াঙ্কার নামও সভাপতিত্বের জন্য প্রস্তাবিত হয়। কিন্তু সেখানেও নিজেই প্রিয়াঙ্কা বাধ সাধেন।ফলে গান্ধি পরিবারের কোনও উত্তরসূরী এই পদে আসীন হতে অনাগ্রহী হওয়ায় বৈঠক ডাকতে হয়।

সোমবার বৈঠক চলার সময় রাহুলের নাম উঠলেও পরবর্তীতে কোনও কে পূর্ণাঙ্গ সভাপতি হবে তা নিয়ে রাস্তা বের করা যায়নি। ফলে সোনিয়া গান্ধিকেই আরও ছয় মাসের জন্য অন্তবর্তীকালী সভানেত্রী হিসাবে বহাল রাখার ক্ষেত্রে সহমত পোষন করেন দলীয় নেতারা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর